SAHA ANTOR

Published:
2020-10-10 11:22:56 BdST

এক চিকিৎসকের লড়াই : অবিরাম যুদ্ধ করে যিনি এখন মুমূর্ষু



মেজর ডা.খোশরোজ সামাদ


______________________


ছবিতে মুমূর্ষু মানুষটি একজন চিকিৎসক। নাম ডা. গোবিন্দ কে সি। তিনি নেপাল ত্রিভুবন চিকিৎসা বিশ্ববিদ্যালয়ে অর্থোপেডিক্স বিভাগে গুরুত্বপূর্ণ পদে কর্মরত ।ডা.গোবিন্দ রাজশাহী মেডিকেল কলেজ থেকে ২০ তম ব্যাচে এম বি বি এস ডিগ্রী লাভ করেন। শুধু নেপালেই নয় আন্তর্জাতিক পরিমন্ডলে অনাচার, দূর্বৃত্তায়নের বিরুদ্ধে তিনি খাপখোলা তরবারির মত ঝলসে উঠেছেন বারবার।


পদ পদবী ক্ষমতা প্রতিপত্তি অর্থের মোহজালে আবদ্ধ না হয়ে সবাস্থ্য ব্যবস্থার ভয়ংকর অব্যবস্থার বিরুদ্ধে তিনি অনশন শুরু করেন। অনশনের মত অহিংস অথচ নিজের মৃত্যুর ঝুঁকির পথে আজ তিনি ২৮ তম দিন পার করলেন।


অর্থোপেডিক সার্জন বা চিকিৎসা বিজ্ঞানের যে শাখারই প্রতিনিধি হোক না কেন দিনশেষে আমরা প্রত্যেকে এক একজন মানুষ। করোনাকালীন সময়ে সারা দুনিয়ার প্রায় সকল দেশেই সবাস্থ্যের মত অত্যাবশকীয় বিষয় যে কত অবহেলিত সেটি সকলের কাছে দৃশ্যমান হয়ে উঠে। তাই ভিন্নদেশ হলেও ডা. গোবিন্দের মত আমরাও সারা পৃথিবীতে জনবান্ধব স্বাস্থ্যব্যবস্থার পক্ষে আমাদের অবস্থান উঁচুকন্ঠে গাইছি এবং তাঁর ভগ্নসবাস্থ্যের জন্য শুধু উৎকন্ঠাই প্রকাশ করছি না, তাঁর রোগমুক্তির জন্য যা যা করনীয় সেটি করবার জন্য সংশ্লিষ্টদের প্রতি জোরালো দাবী জানাচ্ছি।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়