Ameen Qudir

Published:
2020-03-22 09:11:18 BdST

ডাক্তার-স্বাস্থ্যকর্মীদের জন্য বিনামূল্যে ৪ লাখ সুরক্ষাপোষাক : স্যালুট ইউ স্বপ্না !


ডেস্ক
__________________________


এক জন উদ্যোগী স্বপ্না মানেই এখন মানুষের জন্য মানুষের পাশে বাংলাদেশ। করোনা মহামারীর মোকাবেলায় বাংলাদেশ বাঁচানোর স্বপ্ন এখন এই স্বপ্না। ডাক্তার-স্বাস্থ্যকর্মীদের জন্য বিনামূল্যে ৪ লাখ সুরক্ষাপোষাক বানাচ্ছেন তিনি। তার জন্য সহায়তা দিচ্ছে তারই কর্মস্থল মার্ক এন্ড স্পেন্সার। এগুলো বানানো হচ্ছে মার্ক্স অ্যাণ্ড স্পেন্সারের সাথে নিয়মিত কাজ করা গার্মেন্টস ফ্যাক্টরীগুলোতে। ১০-১২ দিনের মধ্যেই চার লাখ তৈরী হয়ে যাবে বলে প্রত্যাশা মার্ক্স অ্যাণ্ড স্পেন্সারের।পিপিইগুলো বিনামূল্যে বিতরণ করা হবে।
বাংলাদেশের ১৭ কোটি মানুষকে করোনার হাত থেকে বাঁচাতে হলে সুরক্ষা দিতে হবে জীবনকর্মদাতা চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের। অপখাতে কোটি কোটি অপ্রয়োজনীয় খরচ নয়, দরকার মানুষ রক্ষার খাতে বিনিয়োগ ও অনুদান। সেই মহান কর্মটির উদ্যোগী স্বপ্নকে বাস্তব রুপ দিয়েছেন একজন বাংলাদেশের নারী ।

নাম স্বপ্না ভৌমিক।

তার সম্পর্কে জানান শামস রশীদ জয়। তিনি লিখেছেন, মার্ক্স অ্যাণ্ড স্পেন্সার। বিশ্ববিখ্যাত পোশাক প্রতিষ্ঠান। বাংলাদেশের গার্মেন্টস শিল্পের বড় ও পুরনো বায়ার। সেই প্রতিষ্ঠানের বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার বর্তমানে বাংলাদেশেরই Shwapna Bhowmick।

স্বপ্নার উদ্যোগে আজ করোনা মোকাবেলায় ডাক্তার ও নার্স, রোগী, অন্যান্য জরুরী সেবার সদস্যদের জন্য চার লাখ পিপিই (পারসোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট) তৈরীর কাজ শুরু করেছে মার্ক্স অ্যাণ্ড স্পেন্সার।

সারাদিন চলেছে ফ্যাব্রিকের সন্ধান, বুয়েট এলামনি সহায়তায় হয়েছে নকশা। সন্ধ্যাতেই পাওয়া গেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন।

পিপিইগুলো বিনামূল্যে বিতরণ করা হবে। প্রাউড অফ ইউ, বোনটা আমার।

এগুলো বানানো হচ্ছে মার্ক্স অ্যাণ্ড স্পেন্সারের সাথে নিয়মিত কাজ করা গার্মেন্টস ফ্যাক্টরীগুলোতে। ১০-১২ দিনের মধ্যেই চার লাখ তৈরী হয়ে যাবে বলে প্রত্যাশা মার্ক্স অ্যাণ্ড স্পেন্সারের।

এগুলোর ফ্যাব্রিক, এক্সেসরিজ, তৈরী ও বিতরণের খরচটা যোগান দিচ্ছেন যেসব দাতারা তাদের পুরো তালিকাটা আমার কাছে এখনও নেই। পরে পেলে এখানে যোগ করে দেবো। তাদের সবাইকে ধন্যবাদ, কৃতজ্ঞতা, ও অভিবাদন।

স্বপ্নার মা সাধনা ভৌমিক ইহলোক ছেড়ে চলে গেছেন মাত্র ২১ দিন আগে। আজকের এই বিশাল কাজের খবরটি ফেসবুকে ছোট্ট করে জানানোর সময় স্বপ্না মাসীমাকে স্মরণ করেছেন।

চলুন আমরা সবাই মিলে রত্নগর্ভা প্রয়াত সাধনা ভৌমিকের চিরশান্তির জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি।

"যার যা আছে, তা-ই নিয়ে ঝাপিয়ে পড়ো"

 

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়