Ameen Qudir

Published:
2020-03-18 17:34:04 BdST

বার বার বলি,বিদেশফেরতরা তথ্য গোপন করবেন না, দেশের মানুষকে বিপদে ফেলবেন না


ডা: শুভাগত চৌধুরী
বাংলাদেশের স্বাস্থ্যসেবার শুভচিন্তক
________________________


বিদেশ থেকে আসা একজনের সংস্পর্শে এসে তাঁর মৃত্যু হয়েছে । করোনাতে এটি হল প্রথম মৃত্যু ।ইতিমধ্যে হোম কোয়ারেনটাইন সঠিক না হওয়াতে পরিবারের লোকের মধ্যে সংক্রমণ হয়েছে , ১৪ জন সঙ্ক্রমিত একজন মৃত্যু বরণ ও করেছেন ।
বিদেশ থেকে যারা আসছেন তারা তথ্য গোপন করবেন না তাদের হোম কোয়ারেনটাইন করতে হবে তা না হলে বিপর্যয় ঘটবে , সবাই আমরা যেন হই দায়িত্ব শীল । কারন জনগণের সহযোগিতা ছাড়া আর সত্য বচন ছাড়া মহামারী রোধ করা যাবেনা।
আবারও বলি , বার বার বলি, যারা বিদেশ থেকে এসেছেন বা আসছেন তাদের উপসর্গ থাক বা না থাক স্বইচ্ছায় ১৪ দিন কোয়ারেনটাইন এ নিজেদের রাখবেন । আমরা এখনও স্থানিক সঙ্ক্রমন পর্যন্ত আছি , লোক সমাজে হয়নি । তাই সতর্কতা জরুরি । বিদেশ প্রত্যাগত যারা তারা নিজ বা নিজ পরিবারের স্বার্থে স্বঅন্তরিন করবেন ।

করোনার বৈশ্বিক পরিস্থতি হয়ত বিশ্বে একটা ওলট পালট ঘটতে পারে বিশ্ব মারীর প্রভাব পড়বে সব দেশে , জাতি ধর্ম গোত্র জেন্ডার নির্বিশেষে । অর্থনীতি তে ধস নামবে ।এটি একটি পূর্বানুমান , একে হাল্কা করে দেখার উপায় নাই । আতঙ্কিত না হয়ে সাবধান হতে হবে যত দূর সম্ভব প্রাক প্রস্তুতি নিতে হবে ।, অনেকে নিয়ম বিধি মানছেন না , বিদেশ থেকে এসে অনেকে সঠিক হোম কোয়া রেনটাইন করছেন না । অনেকে সমাবেশ করছেন অনেকে বিদেশ থেকে এসে তথ্য গোপন করছেন ।অনেকে সাগর পারে যাচ্ছেন বিনোদনে মত্ত হচ্ছেন । ছুটি আর অবকাশ যাপনের সময় এটি নয় ।এখন অনেকে অযথা শপিং মল রাস্তায় ঘোরা ঘুরি করছেন , জন পরিবহনে হরদম যাচ্ছেন এটি নিয়ম বিধি মানছে কিনা এর মূল্যায়ন হয়েছে কি না জানা নাই ।

_________________

ডা: শুভাগত চৌধুরী

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়