Ameen Qudir

Published:
2019-12-20 01:03:46 BdST

বিসিএস ক্যাডার ছেড়ে গরীবের ডাক্তার দিদি


ডা. মনীষা চক্রবর্ত্তী

 


ডেস্ক / বরিশাল সংবাদদাতা
_______________________

৩৪তম বিসিএসে স্বাস্থ্য ক্যাডারে সহকারি সার্জন পদে নিয়োগ পেয়েছিলেন তিনি। তারপর ও পথে হাঁটেন নি। হাঁটলেন গরিবের চিকিৎসায়। সে কাজ করে আজ সারা বাংলাদেশে আলোচিত ও লোকপ্রিয় চিকিৎসক হিসেবে সবার নয়নমনি অল্প বয়েসের এই ডাক্তার। নাম ডা. মনীষা চক্রবর্ত্তী।

সবার কাছে কাছে ডাক্তার দিদি। ডা. মনীষা চক্রবর্ত্তীর জন্ম বরিশাল নগরীর শ্রী নাথ চ্যাটার্জী লেনে । বরিশালেই ই তার বেড়ে ওঠা। ডা. মনীষা এইচএসসির পর ভর্তি হন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে। এখান থেকে কৃতিত্বের সঙ্গে এমবিবিএস পাস করেন। বরিশালে তিনি সকলের প্রিয় । আছেন রোগীর পাশে। মানুষের পাশে। কোন অসুস্থ রোগীর খবর পেলেই ছুটে যান। নিজেই অষুধ পত্রও যোগাড় করার যথা চেষ্টা করেন নানা জনের সহায়তায়।

তার বাবা আইনজীবী তপন কুমার চক্রবর্ত্তী ছিলেন ৯ নম্বর সেক্টরের মুক্তিযোদ্ধা। মা রিনা চক্রবর্ত্তী গৃহিণী। তিন বোনের মধ্যে ডা. মনীষা সবার ছোট। মনীষা চক্রবর্ত্তীর দাদা বিশিষ্ট আইনজীবী সুধীর কুমার চক্রবর্ত্তীকে একাত্তরে মুক্তিযুদ্ধের পক্ষে অবস্থান নেয়ায় রাজাকার বাহিনী নৃশংসভাবে হত্যা করে। প্রগতিশীল চেতনায় বেড়ে ওঠা ডা. মনীষার ছোটবেলা কেটেছে ফুপা লেখক ও নিসর্গবিদ দ্বিজেন শর্মার সান্নিধ্যে।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়