Ameen Qudir

Published:
2019-11-20 05:43:14 BdST

অভিনন্দন ৪৪৪৩ ডাক্তার : ৩৯তম বিসিএসে নিয়োগ পেলেন যারা


 

ডেস্ক
______________________

প্রথম শ্রেনীর সরকারি কর্মকর্তা হিসেবে পেশা জীবন শুরু হল ৪৪৪৩ নবীন ডাক্তারের।

৩৯তম বিসিএসে উত্তীর্ণদের গ্যাজেট প্রকাশিত হয়েছে। মঙ্গলবার১৯ নভেম্বর ২০১৯ দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয় এ গেজেট দেয় । এটি জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে www.mopa.gov.bd প্রকাশ করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয় , সহকারী সার্জন পদে ৪ হাজার ২০৩ জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে ২৪০ জন চিকিৎসককে নিয়োগ দেওয়া হয়েছে।

এতে আরও বলা হয়েছে, অনুচ্ছেদ ১ এ উল্লেখিত শর্তাবলী সংশ্লিষ্ট প্রার্থীর নিকট গ্রহণযোগ্য বিবেচিত হলে আগামী ৮ ডিসেম্বর পূর্বাহ্নে ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় কর্তৃক নির্দেশিত/পদায়িত কার্যালয়ে যোগদানের জন্য তাঁকে অনুরোধ করা হলো। ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় হতে পরবর্তী কোনো নির্দেশ না পেলে উল্লেখিত তারিখেই তিনি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে যোগদান করবেন। নির্ধারিত তারিখে চাকরিতে যোগদান না করলে তিনি চাকরিতে যোগদান করতে সম্মত নন বলে ধরে নেওয়া হবে এবং এ নিয়োগপত্র বাতিল বলে গণ্য হবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, নিয়োগপ্রাপ্ত প্রার্থীরা যাতে আগামী ৮ ডিসেম্বরের পূর্বাহ্নে আবশ্যিকভাবে সংশ্লিষ্ট ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় কর্তৃক নির্দেশিত/পদায়িত কার্যালয়ে যোগদান করতে পারেন, সে লক্ষ্যে যথাসময়ে পদায়ন আদেশ জারি করার প্রয়োজনীয় সকল কার্যক্রম গ্রহণের জন্য অনুরোধ করা হলো।
৩৯তম বিশেষ বিসিএসের আবেদন কার্যক্রম শুরু হয় গত বছরের গত ১০ এপ্রিল, শেষ হয় ৩০ এপ্রিল। মোট ৩৯ হাজার ৯৫৪ জন প্রার্থী এ বিশেষ বিসিএসে আবেদন করেন।

পরে ওই বছরের ৩ আগস্ট এ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীর ৩২টি কেন্দ্রে অনুষ্ঠিত এই বিশেষ বিসিএস পরীক্ষায় ৩৭ হাজার ৫৮৩ চাকরি প্রত্যাশী অংশ নেন।

পরীক্ষায় পাস করেন মোট ১৩ হাজার ৭৫০ জন চিকিৎসক। এর মধ্যে সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ চিকিৎসক ও সহকারী ডেন্টাল সার্জন পদে পাস করেন ৫৩১ জন চিকিৎসক।

চূড়ান্ত ফলাফলে ৪ হাজার ৭৯২ জন চিকিৎসক নিয়োগের সুপারিশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এর মধ্যে চার হাজার ৫৪২ জনকে সহকারী সার্জন আর ২৫০ জনকে সহকারী ডেন্টাল সার্জন।

উত্তীর্ণ বাকি ৮ হাজার ৩৬০ জন চিকিৎসককে নন-ক্যাডার হিসেবে রাখা হয়।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়