Ameen Qudir

Published:
2019-10-28 20:17:01 BdST

২০২০ সালের মধ্যে নতুন ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেবে সরকার


 

ডেস্ক
_____________________

 ২০২০ সালের মধ্যে নতুন ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেবে সরকার। সেকথাই জানালেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন।
তিনি বলেন, জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে চিকিৎসকদের স্বল্পতা রয়েছে। তাই স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে ১০ হাজার ডাক্তার নিয়োগ করা হবে। দ্রুত অল্প সময়েই সাড়ে চার হাজার নতুন ডাক্তার নিয়োগ দেওয়া হবে। বাকি সাড়ে ৫ হাজার ডাক্তার আগামী বছর নিয়োগ করা হবে। আশা করি এই নিয়োগ হয়ে গেলে সারা দেশে স্বল্পতা  কমে যাবে ।
২৭ অক্টোবর ২০১৯ টাঙ্গাইলে শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের একাডেমিক ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘জনবল না থাকায় স্বাস্থ্যসেবা নিশ্চিত করা যাচ্ছে না। প্যারামেডিকেল ডাক্তার ও নার্স নিয়োগ চলমান রয়েছে। এসব নিয়োগ হয়ে গেলে আর সমস্যা থাকবে না। শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালেও দ্রুত জনবল নিয়োগ দেওয়া হবে’।

টাঙ্গাইলে জেনারেল হাসপাতাল স্বাস্থ্য ব্যবস্থাপনা ও উন্নয়ন কমিটির সভাপতি টাঙ্গাইল স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের এমপি, আহসানুল ইমলাম টিটু এমপি, তানভীর হাসান ছোট মনি এমপি, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সচিব শেখ ইউসুফ হারুন, কেন্দ্রীয় স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা.এম এ আজিজ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ডা.কামরুল হাসান খান, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচলক ডা. এনায়েত হোসেন, শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ও প্রকল্প পরিচালক অধ্যাপক নুরুল আমীন মিঞা, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন প্রমুখ।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়