Ameen Qudir

Published:
2019-09-15 11:16:03 BdST

রোগীদের পাশে অতন্দ্র সেবায় সুখে দু:খে এটিসিবি : প্রত্যয়ে মিলনমেলা



ডেস্ক
_____________________

রোগীদের পাশে অতন্দ্র সেবায় সুখে দু:খে এটিসিবি : এই প্রত্যয়ে ও আস্থায় অনুষ্ঠিত হল বাংলাদেশের মনোরোগ চিকিৎসক, থেরাপিউটিক কাউন্সেলরস ও মনোরোগসেবীদের মহাসম্মিলন।
এসোসিয়েশন অব থেরাপিউটিক কাউন্সেলরস বাংলাদেশ :এটিসিবি: এখন বাংলাদেশের মনোরোগ চিকিৎসকদের অন্যতম শীর্ষ মঞ্চ। ১৪ সেপ্টম্বর ২০১৯ এ প্রতিষ্ঠানটির ৯ম বার্ষিক সাধারণ সভা ও বৈজ্ঞানিক সম্মেলন হল বিপুল উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে।

উদ্বোধন পর্ব

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়: বিএসএমএমইউর শহীদ ডা. মিলন হলে সকাল থেকে রাত অব্দি প্রতিষ্ঠানটির নানা অনুষ্ঠান চলে।
সকালে সম্মেলনের উদ্বোধন করেন প্রধান অতিথি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। বাংলাদেশের অন্যতম পথিকৃৎ মনোরোগ বিশেষজ্ঞ ও এটিসিবি চেয়ারপারসন অধ্যাপক ডা. ঝুনু শামসুন্নাহার এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিএসএমএমইউ এর উপ-উপাচার্য অধ্যাপক ডা. শহিদুল্লাহ শিকদার।গেস্ট অব অনার ছিলেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক বাংলাদেশের শীর্ষ কথাশিল্পী অধ্যাপক ডা. মোহিত কামাল। অতিথি ছিলেন বিএসএমএমইউর মনোরোগ বিদ্যা বিভাগের প্রাণ প্রতীম অধ্যাপক ডা. এমএসআই মল্লিক; চেয়ারম্যান অধ্যাপক ডা. সালাহ্‌উদ্দিন কাউসার বিপ্লব । এসটিবির সাধারন সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করেন সহযোগী অধ্যাপক ডা. সুলতানা আলগিন । ধন্যবাদ জ্ঞাপন করেন সহযোগী অধ্যাপক ডা. মহসিন আলী শাহ্।
এবারের বৈজ্ঞানিক সম্মেলনের মূল থিম “Psychological Management of OCD” কে কেন্দ্র করে চারটি সায়েন্টিফিক সেশন হয়।

“Different cases with different symptoms of OCD” “Overview of OCD” “Combating OCD with EMDR” এবং “Psycholocal management of OCD”

 

বৈজ্ঞানিক সেমিনারগুলিতে সভাপ্রধান ও আলোচক ছিলেন অধ্যাপক ডা. এমএসআই মল্লিক, অধ্যাপক ডা. ঝুনু শামসুন্নাহার, অধ্যাপক ডা. এম এ সালাম, অধ্যাপক ডা. আহসানুল হাবীব, অধ্যাপক মাহমুদুর রহমান, অধ্যাপক ডা. সালাহ্‌উদ্দিন কাউসার বিপ্লব, অধ্যাপক ডা. মোস্তাফিজুর রহমান ,অধ্যাপক ডা. নাহিদ মাহজাবিন মোর্শেদ এবং সহযোগী অধ্যাপক ডা. সুলতানা আলগিন।
সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।
সমগ্র অনুষ্ঠানমালা আয়োজনে এটিসিবির নিবেদিত প্রাণ কর্মী , চিকিৎসক, শিক্ষার্থী, মনোসেবীবৃন্দ সপ্রাণ অংশ নেন। বিভিন্ন পর্বে সহযোগিতা করে
জেনারেল ফার্মাসিউটিক্যালস , ইনসেপটাফার্মাসিউটিক্যালস , বীকন পয়েন্ট, মনন হাসপাতাল।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়