Ameen Qudir

Published:
2019-09-12 10:45:35 BdST

খুলনায় শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় হচ্ছে:দক্ষিণবঙ্গের মানুষের প্রত্যাশা পূরণ হবে


 

 

ডেস্ক
________________________

দক্ষিণবঙ্গের মানুষের প্রত্যাশা পূরণ করার উদ্যোগ নিয়েছে সরকার।
খুলনায় প্রায় ১০০ একর জমি নিয়ে উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রত্যয়ে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এই চিকিৎসালয়টি হবে সর্বাধুনিক। সব রকম চিকিৎসা থাকবে। খুলনাসহ দক্ষিণ বঙ্গের মানুষের কাছে এর মাধ্যমে পৌছাবে সর্বশেষ চিকিৎসা ন্যুনতম খরচে। সম্প্রতি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেয়া এক চিঠিতে বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে খুলনার জেলা প্রশাসককে। বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য শিগগিরই জমি নির্ধারণ করা হবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।
৮ সেপ্টেম্বর২০ ১৯ প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-৩ মুহম্মদ শাহীন ইমরান স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশনা দেয়া হয়েছে।
চিঠিতে বলা হয়েছে, খুলনা জেলায় 'শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়' স্থাপনের প্রস্তাবে প্রধানমন্ত্রী সম্মতি জ্ঞাপন করেছেন। খুলনা সিটি করপোরেশনের প্রস্তাবিত সম্প্রসারিত এলাকার মধ্যে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য প্রায় ১০০ একর জমির সংস্থান রয়েছে বলে খুলনার জেলা প্রশাসক প্রস্তাবে উল্লেখ করেছিলেন। এ অবস্থায় খুলনা জেলায় 'শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়' স্থাপনের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।
প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১, স্বাস্থ্য মন্ত্রীর একান্ত সচিব ও মন্ত্রী পরিষদ সচিবের একান্ত সচিবকেও চিঠির অনুলিপি দেওয়া হয়েছে।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়