Ameen Qudir

Published:
2019-08-07 20:22:00 BdST

পুত্রহারা মা'র মর্মস্পর্শী চিঠি :মেয়র কি নিশ্চয়তা দিতে পারেন আমার মেয়ের আর ডেঙ্গু হবে না?


এই প্রাণবাণ ছবির ফ্রেমটি আজ শোকে ভরা। মা ডেঙ্গিরোগী। ভাইটি নেই। বোনটি কান্নায় আকুল।
ডেস্ক
_________________________

ডেঙ্গি জ্বরে সন্তানহারা এক মা মর্মস্পর্শী চিঠি লিখেছেন । জানতে চেয়েছেন,'মাননীয় মেয়র, রাষ্ট্র কি আমার বাচ্চার নিরাপত্তা দিতে পেরেছে?'

৫ জুলাই বিকেল ৪টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে ডেঙ্গিজ্বরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় তার প্রাণপ্রিয় সন্তান ৭ বছর বয়সী ইরতিজা শাহাদ প্রত্যয়। ধানমন্ডি মাস্টার মাইন্ড স্কুলের প্রথম শ্রেণির শিক্ষার্থী ।

ছেলে হারানোর পর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নিজেই হাসপাতালে ভর্তি হন চাঁদ সুলতানা চৌধুরানী। পুরো পরিবার জুড়ে শোক কান্না আর কষ্ট। সুলতানা জাতীয় রাজস্ব বোর্ডের উপকরকমিশনার । তার মনোকষ্ট আজ লাখো মায়ের আহাজারির অব্যক্ত প্রকাশ:

 

এই প্রাণবাণ ছবির ফ্রেমটি আজ শোকে ভরা। মা ডেঙ্গিরোগী। ভাইটি নেই। বোনটি কান্নায় আকুল_______________

 

ঢাকার মেয়রকে উদ্দেশ্য করে লেখা তার কথাগুলো তুলে ধরা হলো-

‘মাননীয় মেয়র, আমি প্রজাতন্ত্রের একজন কর্মচারী (উপকরকমিশনার, জাতীয় রাজস্ব বোর্ড) যার মাধ্যমে গত অর্থবছরে রাষ্ট্র ৬৬৫ কোটি টাকা রাজস্ব আহরণ করতে পেরেছে। আমি রাষ্ট্রের দেয়া গুরুদায়িত্ব পালন করেছি অত্যন্ত নিষ্ঠার সঙ্গে।

কিন্তু মাননীয় মেয়র, রাষ্ট্র কি আমার বাচ্চার নিরাপত্তা দিতে পেরেছে?
ডেঙ্গু জ্বরে আমি আমার প্রাণের অধিক প্রিয় একমাত্র ছেলেকে হারালাম। এখন আমিও ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ছয় দিন ধরে হাসপাতালের বেডে কাতরাচ্ছি। আমার মেয়ের দুই বছর বয়সে একবার ডেঙ্গু হয়েছিল। আপনি কি নিশ্চয়তা দিতে পারেন আমার মেয়ের আর ডেঙ্গু হবে না? সদ্য ছোট ভাই হারানো আমার ছোট্ট মেয়ে তার মাকেও যখন হাসপাতালের বেডে দেখছে, তখন তার মনের অবস্থা অনুধাবন করার অনুভূতি কি আল্লাহপাক আপনাকে দিয়েছেন? নাকি আমার এই লেখাটিও আপনার কাছে একটি গুজব।’

 

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়