Ameen Qudir

Published:
2019-08-04 13:33:50 BdST

ডেঙ্গুতে ৯ চিকিৎসকের মৃত্যু :সর্বশেষ যোগ হলেন ডা.রিন্টু: গভীর শোক ডাক্তার মহলে



ডেস্ক
______________________

ডেঙ্গুতে চিকিৎসকদের মৃত্যুর কাফেলা দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। এ পর্যন্ত ৯জন চিকিৎসক দায়িত্বপালন অবস্থায় মৃত্যবরণ করলেন। হাজারো রোগীর জীবন বাঁচাতে পারলেও অক্লান্ত পরিশ্রম ও আত্মঅবহেলার শিকার হয়ে মারা গেলেন তারা। সর্বশেষ ডেঙ্গু জ্বর আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন ডা. মো. রাশেদুজ্জামান রিন্টু । শনিবার মারা যান তিনি। ডা. রাশেদুজ্জামান রিন্টু রাজশাহী মেডিকেল কলেজের ৩৩তম ব্যাচের ছাত্র ছিলেন।
তিনদিন ধরে জ্বর, বমি, পায়খানার সাথে রক্ত ও মুখ দিয়ে রক্ত পড়ার সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন।
তার গ্রামের বাড়ি কুষ্টিয়ার মিরপুর উপজেলার পোড়াদহ এলাকায়।
তিনি কুষ্টিয়া আদ-দ্বীন হাসপাতাল সংলগ্ন এলাকায় বসবাস করতেন।
চিকিৎসকদের অব্যহত মৃত্যুর কাফেলায় শোকে মোহ্যমান বাংলাদেশের চিকিৎসক সমাজ।
বাংলাদেশের সিনিয়র অধ্যাপক ডা. নোমান চৌধুরী এক শোকক্ষুব্ধ বক্তব্যে বলেন, ডেংগুর ঝুকি নিয়ে চিকিৎসা দিতে গিয়ে ৯ চিকিৎসকের মৃতুতে কেউ শোক জানাল না!
শোক করে প্রিয়জনের বিচ্ছেদ হলে!
ডাঃরা কার আপন-জন,এই সংসারে?

ডাক্তারদের শোকার্ত বক্তব্য, সেবা দিতে গিয়ে অক্লান্ত পরিশ্রমে চিকিৎসকরা  নিজেদের খেয়াল নেয়ার সময় পান না। তাই তাদের এই আত্মবলিদান। কিন্তু কোন তরফেই তাদের অবদান ,শোক ,ত্যাগ, জীবনদান স্বীকৃত হয় না।

চিকিৎসকদের অব্যাহত মৃত্যু ও রাজশাহী মেডিকেল কলেজের ৩৩তম ব্যাচের ছাত্র ডা. রাশেদুজ্জামান রিন্টু র প্রয়াণে গভীর শোক জানিয়েছেন ডাক্তার প্রতিদিন প্রধান সম্পাদক অধ্যাপক মোহাম্মদ নজরুল ইসলাম, সম্পাদক ডা. সুলতানা এলগিন, প্রকাশক আমিন কাদির এবং টিম সদস্যরা। তারা বলেন, এই অকাল মৃত্যু জাতির জন্য অপূরণীয় ক্ষতি। দেশের এই সূর্যসন্তানদের প্রয়াণ দেশের জন্য ক্ষতি।
পাশাপাশি তারা চিকিৎসা সেবারত ডাক্তারদের নিজেদের শরীর স্বাস্থ্য নিয়ে সচেতন হওয়ার বিশেষ তাগিদ দেন।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়