Ameen Qudir

Published:
2019-05-06 13:23:43 BdST

জাতীয় নাক কান গলা ইনস্টিটিউট : যেমনটি সেবা রোগীরা চান, ১০ টাকায় ঠিক সেই স্বপ্নের হাসপাতাল



ডেস্ক
____________________

জাতীয় নাক কান গলা ইনস্টিটিউট এখন অনন্য হাসপাতাল ব্যবস্থাপনার কাঙ্খিত নজির। বাংলাদেশের মানুষ যেমনটা কল্পনা করে ; এবং আশা করে , ঠিক সেই রকম হাসপাতাল এটি। এই হাসপাতালে গেলে ধারনা পাল্টে যাবে সকলের।
মাত্র ১০ টাকায় টিকেট। সুন্দর বসার জায়গা। লাউড স্পিকারে সিরিয়াল নম্বর ও কাউন্টার নম্বর বলা হবে। তারপর খুব সহজেই ডাক্তারদের কাঙ্খিত চিকিৎসা সেবা পাওয়া যাচ্ছে। কোন বিড়ম্বনা নেই। দালাল নেই।

নাগরিক সংবাদকর্মী রাশেদুল ইসলাম এই হাসপাতাল নিয়ে লিখেছেন তার মত করে। তাতে জানা যাচ্ছে:
জাতীয় নাক কান গলা ইনস্টিটিউট, তেজগাঁও, ঢাকা।এর অবস্থান বিজয় সরনী ফ্লাইওভার এর পূর্বদিকে।

একটি সরকারি হাসপাতালও যে এত সুন্দর ব্যবস্থাপনায় পরিচালিত হতে পারে এখানে না গেলে বুঝতে পারবেন না। হাসপাতালটিতে বহির্বিভাগে ডাক্তাররা রোগী দেখেন সকাল ৮ টা থেকে ২ টা পর্যন্ত। মাত্র ১০ টাকায় টিকেট কেটে নির্দিষ্ট জায়গায় বসে থাকবেন এবং লাউডস্পিকার এর সাহায্যে আপনার সিরিয়াল নাম্বার অনুযায়ী আপনার কাউন্টার নাম্বার বলে দেয়া হবে।
হাসপাতালটি ২০১৩ সালে চালু হলেও পর্যাপ্ত প্রচার এবং একটু ব্যাক ওয়ার্ড এলাকায় হওয়ায় এখান থেকে পর্যাপ্ত সেবা জনগণ নিতে পারছে না।( ব্যক্তিগত মতামত)
আমরা আশা করি দেশের সকল হাসপাতাল ই এরকম সুন্দর ব্যবস্থাপনায় চলুক। আধুনিকায়ন হোক।

হাসপাতালে আসবেন যেভাবেঃ বিভিন্ন পথে আসা যায়। উত্তরা, গাজীপুর, ময়মনসিংহ থেকে আসার জন্য মহাখালী বাস টার্মিনাল থেকে রিকশায় আসা যায়। ভাড়া ত্রিশ টাকা লাগতে পারে।
গাবতলি, ধানমন্ডি, সাভার, আজিমপুর এর দিক থেকে আসার জন্য ফার্মগেট থেকে রিকশায় আসা যায়। ভাড়া ৩০/৪০ টাকা।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়