Ameen Qudir

Published:
2019-04-23 18:39:43 BdST

নিজ দেশের চিকিৎসাই সর্বোত্তম , তারই যেন সম্মান দিলেন স্বয়ং বাংলাদেশ প্রধানমন্ত্রী


 



ডা. রিয়াজুর রশীদ

_______________

নিজ দেশের চিকিৎসাই সর্বোত্তম , তারই যেন সম্মান দিলেন স্বয়ং বাংলাদেশ প্রধানমন্ত্রী। আমাদের মন্ত্রী উপমন্ত্রী বুদ্ধিজীবী ভিআইপিরা প্রায়ই বলেন, নিজ রাষ্ট্রের হাসপাতালের চিকিৎসা নিতে। কিন্তু নিজেরা ছুটে যান বিদেশে। এক মাত্র ব্যাতিক্রম হলেন , স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সকল চিকিৎসাই নেন নিজ দেশে। কথা ও কাজে তিনি প্রমাণ রাখেন। তার প্রতি কৃতজ্ঞতা। এভাবে ভিভিআইপিরা নিজ দেশে চিকিৎসা নিলে বাংলাদেশের চিকিৎসা বিশ্বমানের হবেই। বিশাল দেশ ভারতবর্ষের ভিভিআইপিরা সকল চিকিৎসা নেন নিজ দেশে। তারা চড়েন নিজ দেশের তৈরী গাড়িতে। মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মহাম্মদ সেভাবেই দেশর চিকিৎসাকে বিশ্বমানের করেছেন।

সম্প্রতি আবারও সাধারণ রোগীদের মতোই সরকারিভাবে নির্ধারিত ১০ টাকার টিকিট কেটে চিকিৎসা নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর শেরেবাংলা নগরের জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চোখ পরীক্ষা করালেন তিনি।

১৯ এপ্রিল সকালে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে যান শেখ হাসিনা। সেখানে গিয়ে অন্য সবার মতোই টিকিট কাউন্টারের লাইনে দাঁড়ান। এরপর কাউন্টারে গিয়ে নাম নিবন্ধন করিয়ে ১০ টাকার টিকিট সংগ্রহ করেন। পরে সেই টিকিট নিয়ে তিনি প্রবেশ করেন নির্ধারিত চিকিৎসকের কক্ষে। সেখানেই তার চোখের পরীক্ষা করা হয়।

এসময় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের কর্মকর্তাদের কাছে হাসপাতালের বর্তমান কার্যক্রম সম্পর্কে খোঁজখবর নেন প্রধানমন্ত্রী। সেখানে নিয়োজিত চিকিৎসক ও নার্সদেরও ধন্যবাদ জানান।

প্রসঙ্গত, হাসপাতালে উপস্থিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাধারণ রোগীদের মতো চিকিৎসা নেওয়ার ঘটনা এই প্রথম নয়। এর আগে ২০১৭ সালের ৯ সেপ্টেম্বর তিনি গাজীপুরের কাশিমপুরে মায়ের নামে স্থাপিত শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করিয়েছিলেন। সেদিনও সাধারণ রোগীদের মতোই লাইনে দাঁড়িয়ে কাউন্টারে নাম নিবন্ধন করেন। এরপর ৫ টাকার টিকিট সংগ্রহ করে চোখ, নাক, কান ও গলাসহ নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করান শেখ হাসিনা।

২০১৬ সালের ৬ ফেব্রুয়ারিও তিনি একইভাবে গাজীপুরের ওই হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন। সেদিন তিনি বলেছিলেন, অসুস্থ হয়ে পড়লে যেন তাকে দেশের বাইরে নিয়ে যাওয়া না হয়। ওই হাসপাতালেই চিকিৎসা নিতে চান তিনি।

 

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়