Ameen Qudir

Published:
2018-09-27 20:50:37 BdST

ইউ এস বাংলা: নিরাপত্তার ব্যাপারে চাই 'জিরো টলারেন্স '


 


মেজর ডা. খোশরোজ সামাদ
________________________________

ইউ এস বাংলার এই বিমানটিতে আজ চট্রগ্রাম - কক্সবাজারে যাবার সময় যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। কয়েকবারের চেষ্টায় ল্যান্ডিং করবার সময় বিমানটি হুমড়ি খেয়ে রানওয়েতে মুখ থুবড়ে পরে। কিছু সংখ্যক আরোহী আহত হয়।

২। কয়েকমাস আগে আগে নেপালে ইউ এস বিমানের দুর্ঘটনায় অনেকজন আদম সন্তান মারা যায়।ইউ এস বাংলা একটি বেসরকারী বিমান সংস্থা ।মুনাফা অর্জন করাটাই ব্যবসায়ীদের মূল লক্ষ্য ।যাত্রী সেবার মান নিয়ে এদের বিরুদ্ধে শত অভিযোগ শোনা যায় । তারপরেও তারা মুনাফা করুক। তাতে কারো আপত্তি থাকবার কথা নয় ।কিন্তু , নিরাপত্তার ব্যাপারে সবারই 'জিরো টলারেন্স '। বিভিন্ন কারণে জনসাধারণকে এক নগরী থেকে অন্য নগরীতে যেতে হয়। সময় বাঁচানো,সবাস্থ্য ঝুঁকিসহ বিভিন্ন কারণে শুধু ধনাঢ্য ব্যক্তিই নয় সবস্তরের মানুষের জন্য কখনও কখনও বিমানই শেষ আশ্রয়। সেইসব বিমানযাত্রীদের মানসিক অবস্থার কথা একবার ভাবি যখন ঘোষণা আসে, যান্ত্রিক ত্রুটির কারণে নিরাপদ ল্যান্ডিং করানো যাচ্ছে না ।

৩। শুনি, সড়ক পথ মৃত্যুর ফাঁদ হয়ে গেছে।যখন দেখি, নৌপথের জলযানগুলিকে ধারণ ক্ষমতার কয়েকগুণ যাত্রীকে মুড়ির মত ঠাসাঠাসি করে ভরিয়ে মৃত্যকে ' আয় আয় ' বলে কাছে ডেকে আনছে তখন ' অন্তত আকাশপথ নিরাপদ থাকুক' এই আশা করাটা নিশ্চয়ই অযৌক্তিক নয়? একজন নাগরিক হিসেবে আমার, আমার নিকটজন এবং সকল যাত্রীর নিরাপদ আকাশপথের জন্য উচ্চকণ্ঠে দাবী জানাই। এই ঘটনার দ্রুত এবং স্বচ্ছ তদন্ত দাবী করি।

সত্য প্রকাশিত হোক!

__________________________________

লেখক মেজর ডা. খোশরোজ সামাদ;
উপ অধিনায়ক ,
আর্মড ফোর্সেস ফুড এন্ড ড্রাগস ল্যাবরটরী ।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়