Ameen Qudir

Published:
2018-09-13 18:21:32 BdST

সকল বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে : প্রধানমন্ত্রী


প্রধানমন্ত্রী শেখ হাসিনা । ফাইল ছবি

 

 

ডা.আব্দুল্লা ফয়সাল ও ডা.সুচিত্রা সাহা বীণা
_____________________________

স্বপ্নের সুপার স্পেশাল হাসপাতাল নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যাধুনিক চিকিৎসা সেবা দেশের সকল বিভাগীয় পর্যায়ে পৌছানোর ঘোষনা দিলেন। বললেন,বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পর রাজশাহী ও চট্টগ্রামেও মেডিকেল বিশ্ববিদ্যালয় করে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে বাকি বিভাগগুলোতেও মেডিকেল বিশ্ববিদ্যালয় করে দেওয়া হবে ।

১৩ সেপ্টেম্বর সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণ উদ্বোধনীর মঞ্চে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এই মানবহিতেষী ঘোষনা দেন।

প্রধানমন্ত্রী বলেন, উন্নত চিকিৎসা সেবা মানুষের অধিকার। এই অধিকার বাস্তবায়নে আমরা বদ্ধপরিকর। সেই ব্রতসাধনে চিকিৎসা বিষয়ে গবেষণা কাজের জন্য আমরা প্রথম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় গড়ে দিয়েছি। পরে রাজশাহী ও চট্টগ্রামেও মেডিকেল বিশ্ববিদ্যালয় হয়েছে। সিলেটেও একটি বিশ্ববিদ্যালয় হচ্ছে, আজকেই সংসদে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বিল পাস হবে। পর্যায়ক্রমে এভাবে সারাদেশের সব বিভাগে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় আমরা করে দেবো।

প্রধানমন্ত্রী এসময় ছিলেন প্রত্যয়দীপ্ত। তিনি মানুষের সকল অধিকার আদায়ে দৃঢ়প্রত্যয়ী। বিশ্বের সেরা মানের চিকিৎসা মিলবে বাংলাদেশেই। এই মহান প্রত্যয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে প্রতিষ্ঠিত সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৩ সেপ্টেম্বর ২০১৮ সকাল ১০টায় হাসপাতালটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। এর মধ্য দিয়ে শুরু হলো এই হাসপাতালটির নির্মাণকাজ। হাসপাতালের নির্মাণ কাজ শেষ হতে সময় লাগবে ৩০ মাস । ২০২১ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত।

দক্ষিণ কোরিয়ার ই.ডি.সি.এফ এর অর্থায়নে নির্মাণ করা হচ্ছে এই বিশেষায়িত হাসপাতাল।
এটি প্রধানমন্ত্রী ও দেশনেত্রী বাাংদেশ রত্ন শেখ হাসিনার স্বপ্নের হাসপাতাল। এটির বাস্তবায়ন দেখতে তিনি নিজেই আগ্রহী।


__________________________
ডা.আব্দুল্লা ফয়সাল ও ডা.সুচিত্রা সাহা বীণা। রেসিডেন্ট ও মেডিকেল অফিসার,বিএসএমএমইউ।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়