Ameen Qudir

Published:
2018-07-09 16:49:58 BdST

মিডিয়া মাস্তানি, হলুদ সাংবাদিকতাই দেশের গনমুখী স্বাস্থ্য সেক্টরের প্রধান শত্রু


 


ডা. রাসেল আহমেদ
__________________________

মিডিয়া মাস্তানি, হলুদ সাংবাদিকতাই দেশের গনমুখী স্বাস্থ্য সেক্টরের প্রধান শত্রু । এরা জনগনের শত্রু। বাংলাদেশের মেডিকেল ব্যবস্থা , স্বাস্থ্য সেবা বাংলাদেশের ডাক্তারদের দ্বারাই হোক, এটা এরা চায় না। এরা দেশকে দালাল মেডিকেল ব্যবস্থার হাতে জিম্মি করতে চায়।


আমি ব্যাক্তিগত অভিজ্ঞতায় জানি, বাংলাদেশে যতরকম মরনঘাতি জীবনঘাতি অপচিকিৎসা আছে, প্রতিটি প্রতিষ্ঠানের সঙ্গে হলুদ সাংবাদিকরা ওতপ্রোতভাবে জড়িত। এটা মিডিয়ার সৎ ও নিরপেক্ষ সাংবাদিক ভাইরাও জানেন। কিন্তু কিছু বলেন না। কেননা, ওই সব জীবনঘাতি প্রতিষ্ঠান মিডিয়ায় বিজ্ঞাপণ দেয়। স্বাস্থ্য বিধি অনুযায়ী এমবিবিএসরা দেয় না।

দেশের এমবিবিএস ডাক্তারদের দ্বারা পরিচালিত মেডিকেল প্রতিষ্ঠানগুলোয় এই হলুদ সাংবাদিকদের প্ররোচনায় প্রশাসনের তথাকথিত তল্লাশি হয়েছে। নিয়মিত হয়।

কিন্তু রাজ ধানী ঢাকা , চট্টগ্রামসহ সারাদেশে অঘামঘা ওষুধালয়, কলকাতা দিল্লী আমেরিকান চীনা জারমান গ্রীক হারবাল মার্কা হাজার হাজার জীবনঘাতী প্রতিষ্ঠান আছে। এসব প্রতিষ্ঠানে মানুষ মারার চিকিৎসা দেয়া হয়। মানুষকে যৌন চিকিৎসা, ক্যান্সার চিকিৎসা সহ সবরকম জটিল রোগে চিকিৎসা দেয়ার নাম করে এসব অপপ্রতিষ্ঠান কোটি কোটি রোগীকে নীরবে ধীরে ধীরে হত্যা করছে। এটা সবাই জানে। হলুদ সাংবাদিকরা জানে। টিভি মিডিয়া জানে। প্রশাসন জানে। পুলিশ জানে। কখনও কি শুনেছেন , এসব প্রতিষ্ঠানে কোন প্রশাসন তল্লাশি করেছে। পুলিশ কি কখনও হামলা করেছে।


এসব প্রতিষ্ঠানের তো বিএমএ র মত মাথা নেই। এসব প্রতিষ্ঠানে তল্লাশি করে জনগনকে মরণের হাত থেকে রক্ষা করলে কোন বিএম এ আসবে না। ডাক্তাররা ধর্মঘট করবে না। তারপরও এদের খুঁটির জোর কোথায়।


এদের খুটির জোর কি এমবিবিএস ডাক্তারদের সংঘ শক্তি। কখনও নয়।
এদের খুটি হল হলুদ সাংবাদিকরা। খোঁজ নিয়ে দেখুন, কিভাবে ঢাকাসহ জেলা পর্যায়ে হলুদ সাংবাদিকদের মাসোয়ারা দিয়ে এরা দোর্দন্ড প্রতাপে মানুষ মারা ব্যবসা করে যাচ্ছে।
বেশীর ভাগ প্রতিষ্ঠানের মালিকদের আত্মীয় স্বজন ওই হলুদ জন্ডিস সাংবাদিকদের ভায়রা, শালা ভাই দুলাভাই রা। এছাড়া অন্য সব কেয়ার টেকার প্রতিষ্ঠানের লোকজন নিয়মিত এদের মাসোহারা পায়।

এমবিবিএস হাসপাতাল , ক্লিনিকে হয়রানি তল্লাশি কেন। কারণ, শুধু বিনে পয়সায় রোগী দেখিয়ে এই জন্ডিস সাংবাদিকরা খুশি নয়। তারা ওই মানুষ মারার প্রতিষ্ঠানের মাসোহারার মত এসব প্রতিষ্ঠান থেকেও টাকা পয়সার জন্য মরীয়া।
তাই স্বাস্থ্য ব্যবস্থার চিহ্নিত শত্রুরা একজোট হয়ে দেশের প্রকৃত গনমুখী চিকিৎসা র টুটি চেপে ধরতে মরীয়া হয়ে উঠেছে। সাধু সাবধান।
__________________________

ডা. রাসেল আহমেদ। চট্টগ্রাম মেডিকেল কলেজ ।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়