Ameen Qudir

Published:
2018-07-01 18:26:24 BdST

মানবিক আবেদন দুটি কিডনিই অকেজো: তবুও এই পিতা ভিখ নুনে পড়া মেয়েটির জন্য আরও কিছু দিন বাঁচতে চান


 

 

 

এই দরিদ্র ব্যাক্তি পেশায় চেম্বার এটেনডেন্ট ।
দুটি কিডনিই অকেজো: বিশাল খরচের ডায়ালিসিস আর কুলোচ্ছে না। আর পারছেন না। ত বুও এই পিতা ভিখারুননেসা নুনে পড়া মেয়েটির মুখ চেয়ে কি করবেন , বুঝতে পারছেন না। মেয়েটির জন্য আরও কিছু দিন বাঁচতে চায় । তিনি না থাকলে যে মেয়েটির আর পড়ালেখা হবে না। এই কন্যার শেষ ভরসা পিতাকে নিয়ে মানবিক আবেদন লিখেছেন
অধ্যাপক ডা. মুজিবুল হক
____________________________

মুলতঃ আজকের এই লেখাটি , এক মানবিক কারণে ।

আমার চেম্বার এটেনডেন্ট দীর্ঘ ১০ বছর আমার সঙ্গে কাজ করে । নিবেদিত, সত।গত ৬ মাস আগে তার দুই কিডনি সম্পূর্ণ নষ্ট হয়ে যায়।খুবই খরুচে চিকিৎসা 'ডায়ালাইসিস' করে বেঁচে আছে।

দেশে তার সম্পদ নাই , আত্মীয়দের দেয়া টাকা ২ মাসেই শেষ।

সে মোটা মুটি শিক্ষিত , দিনে বাচ্চাদের পড়াত (এখন তাও বন্ধ, সপ্তাহে ৩ দিন dialysis এর কারণে), সন্ধ্যায় আমার সঙ্গে।
তার এক মিষ্টি মেয়েকে ,যে ভিখারুননেসা নুন স্কুলে পড়ে, তাকে নিয়ে মেয়েটির মা, আমার কাছে আসেন। তার আবেদন আর ,প্রার্থনা মেয়েটাকে ম্যাট্রিক পর্যন্তও পড়াবার সময় যেন সে পায়।

তবে এ চিকিৎসা এত খরুচে যে , আমি পরিচিত ধরে গনস্বাস্থ্য হাসপাতালে তাকে ব্যাবস্থা করে দিলেও , বাড়তি অষুধ ব্লাড , এ সব নিয়ে ১৫০০০-২০০০০ টাকা মাসে লাগে। সব খরচ বাধ্য হয়ে আমাকেই চালাতে হচ্ছে ।২ মাস সাহায্য না করলেই মৃত্যু। বুঝতে পারছি না, কি করব।

আমি একটা আবেদন কুণ্ঠা না রেখেই করব ঠিক করেছি । তাকে একটু আর্থিক সাহায্য করতে পারেন।সেটা সামান্য বা যত সামান্য হলেও । সম্ভাবনাময় মেয়েটির কথা ভেবে আপনারও হয়ত ভাল লাগবে ।বা জাকাত হিসেবে। তার সঙ্গে কথা বলেই নিবেন । তার টেলিফোন ও বিকাশ নাম্বার একই : 01721-728832

__________________________

অধ্যাপক ডা. মুজিবুল হক । দেশের প্রখ্যাত লোকসেবী চিকিৎসক। সুলেখক ।
FCPS FRCP(uk)DDV(austria)
Skin & Sexul medicine specialist
Popular Dhanmondi 2 ।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়