Ameen Qudir

Published:
2018-07-01 17:20:51 BdST

৬ জেলার সিভিল সার্জন কিশোরগঞ্জের : দক্ষতার সঙ্গে তারা স্বাস্থ্য প্রশাসন চালাচ্ছেন


৬ জেলার সিভিল সার্জনের ছবি কিশোরগঞ্জ নিউজ পত্রিকার সৌজন্যে পাওয়া




ডা. শামীমা আলম
_______________________

স্বাস্থ্য সেকটরে কিশোরগঞ্জ জেলা একটি আলোকবর্ত্তিকা। এই জেলা থেকে হাজারো চিকিৎসক দেশসেবা ও মানব সেবার ব্রত নিয়ে সারা দেশে কাজ করছেন।
কিশোরগঞ্জে আমার মাতৃভূমি। এই জেলার মেডিকেল কলেজে আমার পোস্টিং। যদিও পড়াশোনা বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজে।
যাই সম্প্রতি স্থানীয় কিশোর গঞ্জ নিউজ পত্রিকা পড়ে যখন জানলাম, ৬ জেলার সিভিল সার্জন এই জেলার লোক। দক্ষতার সঙ্গে তারা স্বাস্থ্য প্রশাসন চালাচ্ছেন । তখন গর্বে বুকটা ভরে ওঠে। আবেগাপ্লুত হয়ে পড়ি। বিষয়টি সবাইকে জানাতেও আনন্দ । তাই ওই পত্রিকার বরাতে খবরটি সবাইকে জানাতে চাই। দক্ষতার সঙ্গে তারা স্বাস্থ্য প্রশাসন চালাচ্ছেন ।
পত্রিকাটি লিখেছে,
শহীদ বুদ্ধিজীবী ডা. এ এফ এম আবদুল আলীম চৌধুরী, ভাষা সংগ্রামী ও মুক্তিযুদ্ধের সংগঠক ডা. ডা. এ.এ. মাজহারুল হক, প্রয়াত সংসদ সদস্য প্রফেসর ডা. মো. আবদুল মান্নান প্রমুখ মানবহিতৈষী চিকিৎসকের জন্ম হয়েছে কিশোরগঞ্জ জেলায়। স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন দেশবরেণ্য চক্ষু বিশেষজ্ঞ ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হক। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন কিশোরগঞ্জের বরেণ্য জন ডা. দীন মোহাম্মদ।

বর্তমানে ছয়টি জেলায় সিভিল সার্জন হিসেবে স্বাস্থ্য বিভাগের নেতৃত্ব দিচ্ছেন কিশোরগঞ্জের ছয় চিকিৎসক। তারা হলেন, ডা. সৈয়দ মনজুরুল হক, ডা. মো. হাবিবুর রহমান, ডা. সুলতানা রাজিয়া, ডা. মো. তাজুল ইসলাম খান, ডা. এহসানুল হক মুকুল ও ডা. খায়রুল আলম।

তাদের মধ্যে ডা. সৈয়দ মনজুরুল হক গাজীপুর জেলার সিভিল সার্জন, ডা. মো. হাবিবুর রহমান নিজ জেলা কিশোরগঞ্জের সিভিল সার্জন, ডা. সুলতানা রাজিয়া নরসিংদী জেলার সিভিল সার্জন, ডা. মো. তাজুল ইসলাম খান নেত্রকোনা জেলার সিভিল সার্জন, ডা. এহসানুল হক মুকুল নারায়ণগঞ্জ জেলার সিভিল সার্জন ও ডা. খায়রুল আলম চুয়াডাঙ্গা জেলার সিভিল সার্জন হিসেবে দায়িত্ব পালন করছেন।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়