Ameen Qudir

Published:
2018-06-30 15:51:58 BdST

ডাক্তার নির্যাতন রোধে কলকাতা পুলিশের উদ্যোগ:বাংলাদেশ পুলিশও এমনটি করতে পারে


 



ডা. আহসান জামিল
______________________

ডাক্তার নির্যাতন রোধে কলকাতা পুলিশের এই অনন্য উদ্যোগটি বাংলাদেশ পুলিশও অবশ্যই অনুসরণ করতে পারে। কলকাতা পুলিশ সরকারি-বেসরকারি হাসপাতালগুলিতে একটি পোস্টার লাগানোর সিদ্ধান্ত নিয়েছে, যাতে পরিস্কার ভাবে লেখা আছে : "ডাক্তাররা সমাজবন্ধু। বিপদে আপদে আমাদের সহায়। ওঁদের গায়ে হাত তোলা দন্ডনীয় , জেল হতে পারে দশ বছর পর্যন্ত। "

আইনের প্রতি মানুষকে সচেতন করতে সহজ সুন্দর একটি কাজ।
সকল ডাক্তার মানুষের জীবন বাঁচাতে কাজ করেন। মুমূর্ষু জনে জীবন দান করতে কাজ করেন। কাউকে কোন রকম ক্ষতিগ্রস্ত করতে তারা কাজ করেন না। প্রতিটি জীবন বাঁচাতে শেষ পর্যন্ত কাজ করেন।
সেই পরম সত্য মনে রেখেই কলকাতা পুলিশ এই কাজটি করেছে।
বাংলাদেশের পুলিশও মানবসেবী। তারাও মানুষের পাশে থাকেন। আমরা আশা করব, অচিরেই বাংলাদেশের হাসপাতালগুলোতে এরকম সতর্ক সচেতনতা তৈরী করতে বাংলাদেশ পুলিশ উদ্যোগ নেবে।
ডাক্তার , পুলিশ উভয় পেশাই সরাসরি জনসেবা নিয়ে কাজ করেন।
জনসেবা কারীদের বেআইনীভাবে নিগ্রহ করে কোন রাষ্ট্র দেশ বা সমাজে কল্যাণ প্রতিষ্ঠা করা যাবে না। স্বাস্থ্য সেবাও উন্নত ও জনমুখী করা যাবে না।

এবার কলকাতা পুলিশের ভেরিফায়েড পেজের ঘোষনাটি উদ্ধৃত করছি।
______________

Kolkata Police

বিচ্ছিন্ন বিচ্যুতি সব পেশাতেই ঘটে থাকে। সে পুলিশ হোক বা ডাক্তার, সাংবাদিকতা হোক বা শিক্ষকতা। তার জন্য সমষ্টিকে কাঠগড়ায় দাঁড় করানো অনুচিত। কলকাতার সরকারি-বেসরকারি হাসপাতালগুলিতে আমরা নিচের পোস্টারটি লাগানোর সিদ্ধান্ত নিয়েছি।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়