Ameen Qudir

Published:
2018-05-27 15:18:15 BdST

রাফাকে বাঁচাতে পারলে আমাদের চেষ্টাও জিতবে:টাকাও হারবে মানবতার কাছে



ডা. আসিয়া চৌধুরী
________________________________

জীবন সিনেমা নয় তবে হ্যা , ডিএসএলআর ক্যামেরার মত জীবন্ত।মানুষ তার জীবনকে খুব সুন্দর করে গুছিয়ে চলায় মত্ত থাকে।কিন্তু কোন না কোন ভাবে কেউ না কেউ সেটা তছনছ করেই ফেলে।আমরা সবাই ঐ একখানে আটকা-টাকা।এর দ্বারা আমরা আমাদের জীবনকে গুছাতেও পারি আবার শেষ চেষ্টা ও করে দেখতে পারি।সবাই বলে টাকা কখনো সুখ আনতে পারেনা।কিন্তু বাস্তব তো অন্য কথা বলে।মানুষের যত ঝামেলা শুরু হয় এই টাকা দিয়ে আবার সেই ঝামেলা শেষ হয় টাকা ই দিয়ে।সম্মান-শক্তিও আসে মনে হয় টাকা দিয়ে।
কথা গুলো প্রায় মনে হচ্ছে রাফার জন্য।মেয়েটাকে চিনিনা আমি।একদিন ম্যাসেজে কথা হয়েছ,কথা বলে মনে হয়নি মেয়েটা অপরিচিত। ও কি অসুখে আক্রান্ত তা ইতিমধ্যে সবাই জানি।২৮-৫-১৮ ওর জন্য ডোনেট হবে।চেষ্টা করলে কিনা হয়!!!একটু মন খুলে চেষ্টা করেই দেখিনা!মেয়েটা বাচলে আমাদের চেষ্টাও জিতবে।টাকাও হারবে মানবতার কাছে।


২.

রাফার পোস্ট

 

রাফার পোষ্ট গুলো প্রায় পড়ি।মৃত্যু কে কাছে থেকে দেখে সেই অনুভূতি প্রকাশ করার ক্ষমতা খুব কম মানুষ ই রাখে।ছোট মেয়েটা অকপটে অনেক সত্যি কথাই বলে। অথচ মৃত্যুই অবধারিত। এর স্বাদ আস্বাদন করতে হবে সবাইকে।মেয়েটার কৃতজ্ঞতা বোধ দেখেও অবাক হই।আজ ওর জন্য ডোনেট হবে।স্যার-ম্যাডাম-ডাক্তার সমাজের প্রতি আহবান রইল মুক্ত হস্তে ডোনেট করুন ।রমজান মাস সবাই তার জন্য দোয়াও করবেন।বেচে থাকুক সে তার বাবা মার নয়নের মনি হয়ে।ও বাচলে আমাদের চেষ্টা ও সফল হবে।

____________________

ডা. আসিয়া চৌধুরী । সুলেখক।Caption
Diabetic Association of Bangladesh,Chapai Nawabgonj

 

 

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়