Ameen Qudir

Published:
2018-03-05 22:31:59 BdST

১০০০০ ডাক্তারসহ স্বাস্থ্য খাতে ৫০ হাজার নিয়োগ দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী


 

ডেস্ক রিপোর্ট
_________________

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আগে সরকার দুই কিস্তিতে ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। একই সঙ্গে ঘোষনা দেন, স্বাস্থ্যখাতে ৪০ হাজার তৃতীয় ও চতুর্থ শ্রেণির লোকবল নিয়োগ দেওয়া হবে।

৪ মার্চ বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়শন ভবনে অনুষ্ঠিত মিট দ্য প্রেসে তিনি এ তথ্য জানান। বাংলাদেশ হেলথ রির্পোর্টাস ফোরাম অ্যাসোসিয়েশন নামে একটি সংগঠন অনুষ্ঠানের আয়োজন করে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১০ হাজার চিকিৎসকের মধ্যে পাঁচ হাজার চিকিৎসককে আগামী দুই থেকে তিন মাসের মধ্যে বিশেষ বিসিএস’র মাধ্যমে নিয়োগ দেওয়া হবে। পরে নির্বাচনের আগে আরও পাঁচ হাজার চিকিৎসককে নিয়োগ দেওয়া হবে।

তিনি বলেন, গ্রামে এবং উপজেলাগুলোতে চিকিৎসকের ঘাটতি রয়েছে ।
চিকিৎসকদের ইচ্ছা অনুযায়ী গ্রাম, উপজেলা এবং জেলাগুলোতে তাদের নিয়োগ দেওয়া হবে। তখন আর গ্রামে চিকিৎসকের সংকট থাকবে না।

চিকিৎসকরা যেন ঢাকার বাইরের কর্মস্থলে অন্তত দুই বছর থাকেন সে বিষয়েও একটি বিধান করা হবে।

তিনি আরও বলেন, স্বাস্থ্যখাতে ৪০ হাজার তৃতীয় ও চতুর্থ শ্রেণির লোকবল নিয়োগ দেওয়া হবে। চিকিৎসক ও রোগীদের সুরক্ষায় আইন করা হচ্ছে। খসড়া প্রায় শেষ পর্যায়ে, খুব তাড়াতাড়ি সেটি কেবিনেটে যাবে। আর কোনো চিকিৎসকের হাতে হাতকড়া পড়ুক এটা আমরা চাই না।
অনুষ্ঠানে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়শনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন, মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল, বাংলাদেশ হেলথ রির্পোটার্স ফোরামের সভাপতি তৌফিক মারুফ উপস্থিত ছিলেন ।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়