Ameen Qudir

Published:
2017-05-29 16:03:58 BdST

এরপর?এরপর?এরপর?


 

 

 

 

মেজর ডা. খোশরোজ সামাদ
_________________________
দৃশ্যপট ১।
চিত্রজগত। এই তো অল্পকিছু দিন আগেই ফেসবুক সয়লাব হয়েছিল চিত্রনায়ক - নায়িকা অপু আর শাকিলের অন্তঃপুরের রগরগে খবরে। জংগী নিধনের বিজয়োৎসবে চাপা পরে গেলেন বেচারা অপু বিশ্বাস - শাকিল খান।

দৃশ্যপট ২।
হোটেল রেইন ট্রী। ধর্ষক শিরোমণি সাদমান - নাইম আশফাকের চিৎকার শিৎকারের বিষদ বিবরণে ছেয়ে গেল সোসাল মিডিয়া।

দৃশ্যপট ৩।
সেন্ট্রাল হাসপাতাল। 'ভুল চিকিৎসায় রোগীনির মৃত্যু হয়েছে ' এমন দাবীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কতিপয় উত্তেজিত ছাত্ররা চিকিৎসককে নির্মমভাবে পেটায়,আই সি, ইউসহ জীবনরক্ষাকারী মেডিকেল যন্ত্রপাতি ভাংচুরের ভিডিও ফেসবুকের কল্যাণে প্রায়' ভাইরাল ' হয়। প্রক্টর মহোদয় মামলা করেন। ডাঃ আব্দুল্লাহ পরে মিডিয়ায় সকল বিষয় অবহিত করেন। সেন্টাল হাসপাতাল এবং ঢাকা বিশ্ববিদ্যালয় মান- অভিমান ঝেড়ে (?) সমঝোতার বিষয়ে পক্ষ - বিপক্ষের পোষ্টে ছেয়ে যায় ফেসবুক।

দৃশ্যপট ৪।
সুপ্রিমকোর্ট। গ্রীক দেবী থেমিস গ্রীকে যতখানি না পরিচিত তারচেয়ে অনেক অনেক বেশী পরিচিত হয়ে গেলেন হাজার হাজার কিলোমিটার দূরে বাংলাদেশ নামের এই জনপদে।ভাস্কর্য ভাংগা- গড়ার মহাকাব্যে ফেসবুককে মহাসাগরের মত উত্তাল হতে দেখে সাত আসমান উঁচু থেকে মুচকি হাসলেন স্বয়ং দেবী থেমিস ।

দৃশ্যপট ৫।
পবিত্র রমজানের সংযমের মহিমার দিন শুরু হতে না হতেই জিভে জল আসা ইফতার - সেহেরীর অসংখ্য মাল্টিকালার ছবি পোষ্ট দিয়ে রসনা বিলাসে ভাসিয়ে দিলেন বহুমুখী প্রতিভায় উজ্জ্বল অসংখ্য সন্মানিত ফেসবুকারবৃন্দ।

দৃশ্যপট ৬।
প্রিয় বন্ধুগন, এত্তো এত্তো রত্ন প্রসবিনী বাংলায়

 


-এরপর?
-এরপর?
-এরপর?
______________________________

মেজর ডা. খোশরোজ সামাদ । সম্প্রতি

আর্মড ফোরসেস ফুড এন্ড ড্রাগ ল্যাবরেটরির উপ অধিনায়কের দায়িত্ব ভার গ্রহণ করেছেন। ঐতিহ্যবাহী এই ইউনিটটি সেনা, নৌ,বিমান বাহিনী তথা সশস্ত্র বাহিনীতে ব্যবহারকৃত সকল খাদ্যসামগ্রী এবং ড্রাগ তথা ওষুধ পথ্য পরীক্ষা - নিরীক্ষা করে ব্যবহারের উপযুক্ততা/ অনুপযুক্ততা নিরুপন করে।

এর আগে ছিলেন আর্মড ফোরসেস মেডিকেল কলেজএ ।
ওয়েস্টার্ন সাহারায় শান্তিরক্ষী হিসেবে সফলভাবে এক বছরের কাজ শেষে আর্মড ফোরসেস মেডিকেল কলেজে সহকারী অধ্যাপক, ফার্মাকোলজি বিভাগে যোগ দিয়েছিলেন।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়