Ameen Qudir

Published:
2017-03-28 19:21:42 BdST

একদিনে ১০০ ডাক্তার বিনা মূল্যে ৪ হাজার রোগীর চিকিৎসা দিলেন


 

অরবিন্দ পাল, নান্দাইল
______________________________


মহান স্বাধীনতা ও বিজয় দিবসে ময়মনসিংহের নান্দাইলে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছেন অর্ধ শতাধিক বিশেষজ্ঞ সহ শতাধিক চিকিৎসক। বিএমএ (বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন) ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে এবং নান্দাইল সদর প্রেসক্লাবের আয়োজনে প্রায় চার হাজার রোগীর চিকিৎসা দেয়া হয়।

 

গত রবিবার শহীদ স্মৃতি আদর্শ ডিগ্রি কলেজে সকাল সাড়ে ৮ টায় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন আনুষ্ঠানিকভাবে গরীব রোগীর রেজিস্ট্রেশন করিয়ে বিনামূল্যে চিকিৎসা সেবার উদ্বোধন করেন।

সকাল ৯ টা থেকে চিকিৎসা শুরু করেন বিশেষজ্ঞ চিকিৎসকসহ প্রায় শতাধিক চিকিৎসক। মেডিসিন, লিভার, কিডনি, গাইনী, শিশু, দন্ত ও চক্ষুসহ মোট ১৬ টি বিভাগে চিকিৎসা সেবা হয় । নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধীন ৪২ জন স্বাস্থ্য কর্মী এতে অংশ নেন। গরীব রোগীদের কিছু ঔষধও প্রদান করা হয়।


বিএমএ ময়মনসিংহ জেলা শাখার সভাপতি ডা. মতিউর রহমান ভূইয়া জানান আমরা গরীব রোগীদের সার্জারীসহ দীর্ঘ মেয়াদী চিকিৎসার ব্যবস্থা করব। উপজেলা স্বাস্থ্য ও পরি.বার পরিকল্পনা কর্মকর্তা ডা. তাজুল ইসলাম খান বলেন আমরা এ কাজে ভবিষ্যতে আরও কর্মীকে নিয়োজিত করতে চাই। আয়োজক নান্দাইল সদর প্রেসক্লাবের সভাপতি হান্নান মাহমুদ জানান, আমরা এমন আয়োজন করতে পেরে নিজেদের ভাগ্যবান মনে করছি। তারপরও চাহিদা থেকেই গেছে। ___________________________


আয়োজকদের পক্ষে- অরবিন্দ পাল, নান্দাইল ।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়