Ameen Qudir

Published:
2017-03-17 17:39:33 BdST

এই লেখাটা শুধুমাত্র মেয়েদের জন্য


 

ডা. নাসিমুন নাহার
_________________________

এই লেখাটা শুধুমাত্র মেয়েদের জন্য।কিন্তু only for Girls করার অপশন না থাকায় জুকার ভাইয়ুর সাথে কাট্টি নিয়ে । পোস্টটা পাবলিক করেই আপলোড করলুম।

Girls,
দেখ সোজা সাপটা করেই বলি ঘুরিয়ে পেঁচিয়ে মেকাপ করে কথা আমার আসে না।
কথা হচ্ছে -- আমরা চাই বা না চাই একটু প্রশংসা শুনলে/আদর মেখে কেউ ডাকলেই আমাদের বেত্তমিজ মন উচাটন হয়।এইটা সত্য।
আয়নার সামনে দাঁড়ানো বেড়ে যায়।


কিশোরী থেকে প্রৌঢ়া প্রায় কোন মেয়ের পক্ষেই সম্ভব হয় না এই মিষ্টি মিষ্টি কথা ইগনোর করার মতো অত্যন্ত জরুরি কাজটা করা।এটা করতে পারলে সত্যি জীবনের অনেক অনাকাঙ্খিত ঘটনা, কষ্ট পাওয়া কে আমরা সহজেই ছুঁড়ে ফেলতে পারতাম।কিন্তু সৃষ্টিছাড়া দুই হরমোন ইস্ট্রোজেন প্রোজেস্টেরনের হাতে বন্দি আমরা পারিনা নিজের সম্পর্কে ফ্লার্টিং গুলোকে ইগনোর করতে, জেনে বুঝেই উদ্দেশ্য প্রণীত সুযোগ সন্ধানীদের মিথ্যে ফ্লার্টিং কে আমরা অনেকেই ভেবে নেই সিরিয়াস কিছু !

কিন্তু এর মানে আবার এইটা না যে--- পৃথিবীর সব ছেলেই ফ্রড/চীটার। তবে সমস্যা হচ্ছে ছেলেরা একটা মেয়ের সাথে 24hrs চিপকা মেরে থাকে না।তারা বন্ধু বান্ধব/ক্রিকেট/টং দোকানে পান বিড়ির আড্ডা দেয়/পৃথিবীর বহু বহু বিষয়ে তারা নিজেকে নিয়ে ব্যস্ত হয়ে পড়ে।একজন মেয়েকে সারাক্ষণ মাথার মধ্যে ঢুকিয়ে নিয়ে তারা নিজের ওজন বৃদ্ধি কখনোই করে না।

কিন্তু আমাদের চিরকালীন মেয়েলী সত্তা আমাদেরকে ভাবতে বাধা দেয় --- ফ্লার্ট করা ছেলেটি কি ম্যারিড/দুই তিন বাচ্চার বাপ/হাঁটুর বয়সী/আংকেলের বয়সী/ভিন্ন ধর্মের ইত্যাদি ইত্যাদি।


তার কথায় মুগ্ধ হয়ে জীবনের সমস্ত আনন্দে তাকে জড়িয়ে কাল্পনিক 'আমি তুমি'র জীবন অনেক মেয়ে কাটাতে শুরু করে দেয়।এমন বেশ কিছু মেয়ে কে আমি চিনি যারা----দুই বাচ্চার আব্বার সাথে ভার্চুয়ালী ঘর সংসার করছে !!!!


প্রচন্ড মানসিক চাপে ভোগা একজন আমাকে দিনের পর দিন নক করেছে --- আপু আমাকে বাঁচাও।আমি জানি ও ফ্রড।কিন্তু ভুলতে পারি না কেন ?
মেডিকেল থার্ড ইয়ারে পড়া একজন হবু ডাক্তারের রাতের পর রাত জাগা মেসেজে ভরে গেছে আমার ইনবক্স।আমি শুধু বলেছিলাম -- জেনে শুনে দুই বাচ্চার বাবাকে মন যখন দিয়েই ফেলেছ ঐ লোককে বল কাল সকালেই বিয়ে করতে তোমাকে।যাতে ঐ ভদ্রলোক কে তৃতীয় বার আব্বা হবার সুযোগটা তুমিই দিতে পার।কিন্তু যদি ঐ লোক তোমাকে বিয়ে করতে অস্বীকার করে তাহলে তুমি তাকে 'তালাক তালাক তালাক' বলে ভার্চুয়াল সংসারের মুখে ঝাটা মারবা । যদি তা না কর তাহলে অন্য মেয়ের জামাইকে বিরক্ত করতেছ এইটা আমি পুলিশকে বলে দিব।

অত্যন্ত সিরিয়াস ভাবে বলেছিলাম।কান্না অবস্থাতেই মেয়েটি হেসে ফেলেছিল।বলেছিল --- আপু তুমি খুব খ্রাপ।বলেই তার সে কি হাসি।এরপর আস্তে আস্তে মেয়েটি পেরেছিল সরে আসতে ঐ অদ্ভুত সম্পর্ক টা থেকে।কিন্তু সবাই পারে না।

না পেরে frustration এ ভোগে।অসুস্থ হতে শুরু করে শারীরিক মানসিক দু ভাবেই।তারপর এক সময় নার্ভাস ব্রেক ডাউন করে অনেকেরই।
অতঃপর.............

যাহোক অতিরিক্ত গ্লুকোজ যেমন শরীরে ডায়াবেটিস তৈরি করে; ঠিক তেমনি অতিরিক্ত, অপ্রত্যাশিত, অ জায়গা থেকে আসা "গুপুন প্রেম"ও শরীর মনের উপর অত্যাচার করে।

বোনেরা আমার,
নিজেরে সম্প্রদান কারকে বিলাইয়া দিয়া ভালোবাইস না।এট্টু ভালোবাসা নিজের জন্যও রেখ।
ভালো থেকো।
ভালো পুরুষকে ভালোবাস /বিবাহ কর/নিজের মনে কইরা যা ইচ্ছা তাই কর
_____________________

লেখক নাসিমুন নাহার । পেশায় চিকিৎসক ।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়