Ameen Qudir

Published:
2019-01-10 11:05:29 BdST

কেলেঙ্কারীমার্কিন হাসপাতাল কেলেঙ্কারী : ডিএনএ টেস্টের মাধ্যমে 'ধর্ষককে' ধরবে পুলিশ


 


প্রতীকী ছবি

ডেস্ক:
মার্কিন হাসপাতাল কেলেঙ্কারীরঘটনায় সারা দুনিয়ায় তোলপাড়। এত অনন্য যাদের স্বাস্থ্য সুরক্ষা। তাদের সেখানে ভয়ঙ্কর কেলেঙ্কারি। এতো লাশের কলিজা খাওয়ার চেয়েও ভয়ঙ্কর।
এককথায় অবিশ্বাস্য, কিন্তু বাস্তব। ১৪ বছর ধরে কোমায় থাকা এক মহিলা জন্ম দিলেন সন্তানের।
এ পর্যন্ত খবর সবারই জানা।বিশ্বময় হৈচৈ। ডাক্তার প্রতিদিনও প্রকাশ করেছে যথাসময়ে। এবার ফলোআপ। পুলিশ কি ধরতে পেরেছে সেই ভয়ঙ্কর 'ধর্ষক'কে!
ঘটনাটি ঘটেছে ঘটনাটি ঘটেছে গত ডিসেম্বরের ২৯ তারিখ, মার্কিন যুক্তরাষ্ট্রের ফিনিক্স অ্যারোজিনায়। সেখানকারই একটি নার্সিংহোমে দীর্ঘদিন ধরে চিকিত্সাধীন ছিলেন ওই মহিলা। তার পরই হইচই পড়ে গিয়েছে। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। কাঠগড়ায় নার্সিংহোম কর্তৃপক্ষ। এমন পরিস্থিতিতে নার্সিংহোমের পুরুষ কর্মীদের ডিএনএ পরীক্ষার মাধ্যমে অপরাধীকে চিহ্নিত করবে পুলিশ।


তদন্তে পুলিশ জানতে পেরেছে, ১৪ বছর আগে মহিলাটি জলে ডুবে গিয়েছিলেন। কোনওরকমে তাঁকে প্রাণে বাঁচানো গিয়েছিল। কিন্তু তিনি কোমায় চলে যান। তার পর থেকেই তিনি ওই নার্সিংহোমে চিকিত্সাধীন। নার্সিংহোম কর্তৃপক্ষ জানিয়েছেন, মাস কয়েক আগে তারা জানতে পারে যে ওই মহিলা অন্তঃসত্ত্বা। কিন্তু কীভাবে এই ঘটনা ঘটল, তা নিয়ে স্পষ্ট কোনও তথ্য নেই নার্সিংহোমের কাছে। আর এখানেই উঠছে প্রশ্ন। কারণ, ওই মহিলার যা অবস্থা তাতে তাঁর পক্ষে কারও সঙ্গে সম্মতির ভিত্তিতে যৌন সম্পর্ক করা সম্ভব নয়। তাই পুলিশ এই ঘটনাটিকে ধর্ষণের ঘটনা হিসেবেই দেখছে।


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়