Ameen Qudir

Published:
2018-11-13 17:14:57 BdST

দুই জীবন্ত কিংবদন্তী চিকিৎসকের সুস্থতার জন্য প্রার্থনা


 

ডেস্ক
_________________________

বাংলাদেশের লোকসেবী চিকিৎসক হিসেবে কিংবদন্তীসম অধ্যাপক মোজাহেরুল হক ও অধ্যাপক ডাঃ হারুন অর রশীদ । দুজনেই অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা ধীন। । তাদের জন্য সাধারণ রোগী , সুজন স্বজন শুভার্থী সহ সকলেরই প্রার্থনা করছেন। দুজনের জন্য প্রার্থনা লিপি লিখেছেন অধ্যক্ষ অধ্যাপক ডা. ভাস্কর সাহা ও আয়ুর্বেদ চিকিৎসক সমীর সাহা।

 

শের ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অধ্যাপক ডা. ভাস্কর সাহা এক সুস্থতা প্রার্থনায় লিখেছেন ,
শের ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ের অষ্টম ব্যাচের কৃতি শিক্ষার্থী বরিশাল (বৈদ্যপাড়া)শহরের ছেলে আজীবন বামপন্থী আপোসহীন সৎ ও দ্বায়িত্বশীল কর্মকর্তা ডাঃ হারুন অর রশীদ, প্রফেসার মেডিসিন কম্যুনিটি মেডিকেল কলেজ ঢাকা, জটিল হৃদরোগে আক্রান্ত হয়ে হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি আছেন। তার হার্টের একটি ভালভ পুরোপুরি নষ্ট হয়ে গেছে বিধায় তা মেরামতের জন্য অপারেশন করতে হবে।
আমাদের মেডিকেলের আর এক নক্ষত্র ইউনাইটেড হাসপাতাল ঢাকার বিশিষ্ট কার্ডিয়াক সার্জন ডাঃ জাহাঙ্গীর কবীর আমাদের শেষ ভরসাস্থল। সেই ছাত্র জীবন থেকে হারুন ভাই পারিবারিক সদস্যের মতো আমার সারা জীবনের সুখ দুখের সাথী। ভীষণই খারাপ লাগছে এ মুহূর্তে।

 


সুস্থতার জন্য প্রার্থনা শিরোনামে বাংলাদেশ আয়ুর্বেদ ও ন্যাচারোপ্যাথী এসোসিয়েশনের সভাপতি সমীর সাহা লিখেছেন,
আমাদের শ্রদ্ধেয় ও সুপ্রিয় অধ্যাপক মোজাহেরুল হক স্যার কার্ডিয়াক সমস্যা নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তাঁহার দ্রুত সুস্থতার জন্য সকলের নিকট আশির্বাদ/দোয়া প্রার্থনা করছি।

বর্ণাঢ্য কর্মজীবনে তিনি বিশ্বস্বাস্থ্য সংস্থার দক্ষিণ পূর্ব এশিয়া অঞ্চলের উপদেষ্টা, সেন্টার ফর মেডিকেল এডুকেশন ও জনস্বাস্থ্য ইনস্টিটিউট এর পরিচালক ছিলেন। তিনি পাবলিক হেলথ ফাউন্ডেশন, বাংলাদেশ এরও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

১৯৬৫-৭০ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করার পর দেশের বিভিন্ন সরকারী চিকিৎসা মহাবিদ্যালয়ে অধ্যাপনা করেছেন। বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস থেকে প্রথম স্নাতকোত্তর ডিগ্রি নেন। পড়াশোনা করেন লন্ডন মেডিকেল কলেজ ও পরবর্তীতে যুক্তরাজ্যের ড্যান্ডি বিশ্ববিদ্যালয়ে।

বর্তমানে ইউনেস্কোর মাস্টার ট্রেইনার হিসেবে বিশ্বের বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়ে এথিকস বিষয়ে পড়াচ্ছেন এবং ওয়ার্ল্ড ফেডারেশন ফর মেডিকেল এডুকেশনের সিনিয়র অ্যাডভাইজার। সুসংগঠক, মিডিয়া ব্যাক্তিত্ব, সমাজ সেবক ও একজন সফল রোটারিয়ান তিনি ।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়