Ameen Qudir

Published:
2018-02-23 04:55:18 BdST

লিফটের দরজা খুললে ভিতরে পা রাখতেই অতলে পড়ল ডাক্তার দম্পতির একমাত্র সন্তান


 

 

 

ডা শিরীন সাবিহা তন্বী

_______________________________

আপনার পোষ্ট কম আসতেছে কেন?
আজকাল আর লিখছেন না যে!
পেশাজীবী আন্দোলনে আপনাকে কম পাই যে!
এই লেখাটায় তাড়াহুড়া হয়েছে।
এই পোষ্ট এ এত অগোছানো কেন?আপনার ভাবনার সাথে বক্তব্য যায় না।

রোজকার শোনা আমার এই সব কমন প্রশ্নের একটাই উত্তর।আমার পুত্র!
আমি আমার জীবনের অবশ্যম্ভাব্য কাজটুকু বাদে প্রায় শতভাগ সময় তার জন্য রাখি।এখন ও স্কুলিং শুরু করিনি বলে এক বিভীষিকাময় ওয়ে বের করেছি।আমি মাঝরাত অবধি জেগেও ছেলের টেক কেয়ার করি।সে সকালে ঘুমায় আমি অফিস করি।অফিস থেকে ফিরে একটা মুহুর্ত অপেক্ষা না করে তার পেছনে দৌড়াই।এত কথার একটাই কারন।

বুকটার ভেতরে পোড়াচ্ছে।বগুড়ায় এক ডাক্তার দম্পতির একমাত্র পুত্র সন্তান লিফট এর বাটন টেপার পর লিফটের দরজা খুলল।কিন্তু লিফট ছিল তখন ও ওপরে।দরজা খুলতেই ভিতরে পা রেখে সাথে সাথে অতলে পরল চাঁদের টুকরোটি।কয়েক ঘন্টার মধ্যেই এই স্বপ্নের মৃত্যু ঘটল।
আমি আমার ছেলের মুখের দিকে তাকাচ্ছি আর বুকটা ধড়ফড় করছে।

লিফটের ব্যাপারে এক্সিলেটরের ব্যাপারে ছোট বাচ্চাদের বিশেষ এফিনিটি আছে।আমার ছেলেকে নিয়ে সপিং গেলে সপিং বাদ দিয়ে এক্সিলেটরে মুভ করতে হয়।লিফটের ব্যাপারে তার তো বিশাল আকর্ষন।কখন 1,2,3,4 ফ্লোর এ যাবে চিৎকার করে ধারাভাষ্য দেয়।

ব্যাপার টি আমাদের অভিভাবকদের বুঝতে হবে। বাচ্চাদের বুঝাতে হবে।লিফটের দরজা আপনার ফ্লোরেই থাকে।কিন্তু লিফট থাকে না।লিফট আপনার দেয়া রিকোয়েষ্ট তথা বাটন চাপার পরে ঐ দরজার সামনে আসে।যখন আপনার ফ্লোরের দরজার মেঝের সাথে লিফটের মেঝ এক হবে তখুনি কেবল আপনি লিফটে পা রাখবেন।

যেহেতু বড় শহরে লিফট একটি দৈনন্দিন জীবনের অত্যাবশ্যকীয় অংশ,তাই আসুন সাবধান হোন।
আপনার সন্তানকে লিফটে ওঠার সঠিক শিক্ষা দিন।লিফট বিষয়ে সচেতন করুন।একজন কর্মজীবী ই হোক আর গৃহিনী ই হোক - মায়ের কাছে পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ তার সন্তান।তবে কর্মজীবী মায়েদের ক্ষেত্রে সন্তান লালন পালন এক একটা মহাযুদ্ধের মত।

তাই আমারা একটু সচেতন হই।
আমাদের কারো সন্তান যেন এভাবে অকালে হারিয়ে না যায়।বাবা মা হয়ে আমাদেরকে যেন জীবন্মৃত হয়ে, চলতি ফিরতি লাশ হয়ে জীবন কাটাতে না হয়।
__________________________

 

 

Image may contain: 1 person, smiling, selfie, closeup and outdoor

 

ডা শিরীন সাবিহা তন্বী

বরিশাল।


কলাম এর জনপ্রিয়