Desk

Published:
2022-08-11 13:06:35 BdST

চট্টগ্রাম, কক্সবাজার ,পটুয়াখালী, রাঙামাটি, বান্দরবানমেডিকেল ও কলেজের হলগুলোকে নভেম্বর -ডিসেম্বরে ক্যাম্পাস হোটেলে রুপান্তর করা যেতে পারে


 
ডা. মোহাম্মদ মহিউদ্দিন
কানাডা থেকে
--------------------------------


ক্যাম্পাস হোটেলঃ
১।মিড- মে থেকে মিড- অগাস্ট কানাডায় শুরু হয় গ্রীষ্মকালীন অবকাশের সময়। ঠিক এই সময়টাতে সমস্ত কলেজ ও ইউনিভার্সিটির ছাত্রবাস গুলো খালি হয়ে যায়।কারন এই ৪ মাস ইউনিভার্সিটি বন্ধ থাকে।
২।এই সময়টাতে সব ছাত্রাবাস গুলো পরিনত হয় সামার হোটেল এ।এই সুযোগে অনেক ছাত্র ছাত্রী সামার হোটেল এ ফুলটাইম কাজ করে কর্মী হিসাবে।
৩।ইউনিভার্সিটির হল গুলো বানিজ্যিক হোটেল এর আদলেই পরিচালিত হয়, কিন্তু এদের ভাড়া তুলনামূলক ভাবে অনেক কম।
৪। এই একোমোডেশন গুলো বুকিং ডট কম অথবা অনলাইন যেকোন বুকিং প্লাটফরমের মাধ্যমে করা যায় এবং সরাসরি ইউনিভার্সিটি ক্যাম্পাস অফিসে যোগাযোগ করেও করা যায়।
৫।আমাদের দেশের ইউনিভার্সিটি,মেডিকেল কলেজ ও কলেজের হল গুলোকে নভেম্বর -ডিসেম্বর মাসে ক্যাম্পাস হোটেল এ রুপান্তর করা জরুরী। বিশেষ করে চট্টগ্রাম, কক্সবাজার ,পটুয়াখালী, রাঙামাটি, বান্দরবান ।এতে ইউনিভার্সিটি যেমন লাভবান হবে ও ছাত্র ছাত্রীরাও কাজ করে টাকা পাবে ও একটা জব একস্পেরিয়েন্স হবে।
৬। ইউনিভার্সিটি হলগুলোকে বাংলাদেশ এ উইন্টার হোটেল হিসাবে চালু করলে হল গুলো রাজনৈতিক দখলদারদের থেকে মুক্ত করা যাবে।
৬।ইউনিভার্সিটি একোমোডেশন এ থাকার ব্যবস্থা হলে পর্যটন সাধারন মানুষের নাগালের মধ্য থাকবে।
৭।কিভাবে বাংলাদেশে ছাত্রাবাস গুলোকে ২ মাসের উইন্টার হোটেলে রুপান্তর করা যায় এই ব্যাপারে হাতে কলমে প্রশিক্ষন নেওয়ার জন্য ইউনিভার্সিটির কর্মকর্তারা প্রয়োজনে কানাডায় সরকারী সফরে আসতে পারেন।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়