ডেস্ক

Published:
2022-04-08 19:40:10 BdST

"বিজ্ঞান না পড়েই মাদ্রাসা ছাত্র নজরুল এমবিবিএস ডাক্তার হিসেবে হাসপাতালে প্রাকটিস করতো, এমবিবিএস ডিগ্রি বিক্রি করত"


সাইদুর রহমান নজরুল

 

সংবাদ দাতা
_________

ঢাকার সাভার পৌরসভা এলাকার একটি বেসরকারি হাসপাতাল থেকে আটক সাইদুর রহমান নজরুল 'ভুয়া চিকিৎসক' বলে জানিয়েছে পুলিশ। তিনি বিজ্ঞান না পড়েই মাদ্রাসা থেকে পাশ করার পর ভুয়া এমবিবিএস ডিগ্রি ব্যবহার করে সাভারে পপুলার ডাক্তারে পরিনত হন। পরে এমবিবিএস ডিগ্রি বিক্রি করার ব্যবসাও জমিয়ে তোলেন বলে পুলিশের অভিযোগ।

বৃহস্পতিবার গোয়েন্দা পুলিশের (ডিবি) ওয়ারী জোনের সহকারী উপপুলিশ কমিশনার আশরাফ সিদ্দিকী সাংবাদিকদের ভুয়া ডাক্তার সাইদুর রহমান নজরুল সম্পর্কে বিভিন্ন তথ্য জানান।

গত ২ এপ্রিল থেকে সাইদুর রহমান সাভার থেকে নিখোঁজ হন। আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তাকে তুলে নেওয়া হয় বলে পরদিন তার স্ত্রী সাভার থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এ নিয়ে মিডিয়া তোলপাড় চলে।
বুধবার সন্ধ্যায় রাজধানীর শান্তিনগর এলাকা থেকে তাকে আটক করা হয় বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

 

বৃহস্পতিবার রমনা থানায় তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলার পর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
আশরাফ সিদ্দিকী বলেন, প্রতারণার অভিযোগে ভুয়া চিকিৎসক সাইদুর রহমান নজরুলকে আটক করা হয়। তিনি মাদ্রাসার ছাত্র হয়েও এমবিবিএস চিকিৎসক পরিচয়ে চিকিৎসা করতেন।
তার বিরুদ্ধে এমবিবিএসের জাল সনদ বিক্রি ও বিভিন্ন ধরনের টেস্টের ভুয়া রিপোর্ট দেওয়ার অভিযোগ আছে। জানান আশরাফ সিদ্দিকী।

ওদিকে তাঁর স্ত্রী ও পরিবার দাবি করছিল , সাইদুর রহমান নজরুলকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নেওয়া হয়েছে। সে একজন প্রতিষ্ঠিত এমবিবিএস বিশেষজ্ঞ চিকিৎসক। সাভারে সুপ্রতিষ্ঠিত বেসরকারি হাসপাতালে সে জনপ্রিয় পপুলার ডাক্তার হিসেবে নিয়মিত রোগী সেবা দিয়ে আসছিলেন।

সহকারী উপপুলিশ কমিশনার আশরাফ সিদ্দিকী বলেন, আসলে পরিবারের পক্ষ থেকে যে দাবি করা হয়েছে সেটি সঠিক নয়। আমরা তাকে ভুয়া ডাক্তার এবং ভুয়া এমবিবিএস সার্টিফিকেট বিক্রেতা হিসেবে আটক করেছি।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়