SAHA ANTAR

Published:
2022-02-28 22:34:46 BdST

ভয়ঙ্কর ইউটিউব দেখে অস্ত্রোপচার করতে গিয়ে ২ ফার্মাসি ছাত্র মেরেই ফেলল হতভাগ্য আরেক যুবককে


প্রতীকী ছবি

 


ডেস্ক:
চিকিৎসা বিজ্ঞান মানুষের জীবন বাঁচানোর মহতী বিজ্ঞান। মানুষের জীবনরক্ষার বিজ্ঞান। একেক জন চিকিৎসক একান্ত অধ্যাবসায়, মেধা নিয়োগের মাধ্যমে নিয়মিত পড়াশোনা করে এ বিষয়ে দক্ষতা অর্জন করেন। এ নিয়ে ছেলেখেলা একদম নয়।
কিন্তু ইউটিউব দেখে ২ ফার্মাসি পড়ুয়া ছাত্র একরকম দায়িত্বজ্ঞানহীন ছেলেখেলা করেই কেড়ে নিয়েছে অন্য এক যুবকের মহামূল্য উজ্জ্বল জীবন।

ভুক্তভোগী হতভাগ্য যুবকটি বদলে ফেলতে চেয়েছিলেন তাঁর লিঙ্গ পরিচয়। কিন্তু তা আর হল হল না। বরং সেটাই কাল হল। অস্ত্রোপচারের টেবিলেই মৃত্যু হল ওই ২৮ বছরের যুবকের। ইউটিউবের (YouTube) টিউটোরিয়াল ভিডিও দেখে লিঙ্গ পরিবর্তনের অস্ত্রোপচার (Sex Reassignment Surgery) করেছিলেন দু’জন ফার্মাসি পড়ুয়া। ভয়ঙ্কর ঝুঁকি নিয়ে সেই অস্ত্রোপচারেই চরম ঘটনা ঘটে গেল। ইতিমধ্যে পুলিশ গ্রেপ্তার করেছে অভিযুক্ত দুই ফার্মাসি পড়ুয়া মাস্তান ও জিভাকে।


পুলিশের সূত্রে জানা গিয়েছে, মৃত যুবকের নাম শ্রীকান্ত (Srikanth)। তিনি অন্ধ্রপ্রদেশের প্রকাসম জেলার (Prakasam District) বাসিন্দা। কর্মসূত্রে হায়দরাবাদ (Hyderabad) শহরে থাকতেন। কিছুদিন আগেই স্ত্রীর সঙ্গে ‘বিচ্ছেদ’ হয়েছে শ্রীকান্তর। বর্তমানে একাই থাকছিলেন তিনি। সম্প্রতি দুই ফার্মাসি পড়ুয়ার সঙ্গে আলাপ হয় তাঁর। যদিও তিনি ঠিক করেছিলেন মুম্বই (Mumbai) গিয়েই লিঙ্গ পরিবর্তনের অস্ত্রোপচার করাবেন, কিন্তু ওই দুই ফার্মাসি পড়ুয়া শ্রীকান্তকে সস্তায় অস্ত্রোপচার করে দেবেন বলে আশ্বাস দেন। তাতে রাজি হয়ে যান শ্রীকান্ত।

 

এরপর অস্ত্রোপচারের জন্য তিনজন মিলে নেল্লোরে (Nellore) একটি লজ ভাড়া নিয়েছিলেন। এবং নির্দিষ্ট দিনে অভিযুক্ত মাস্তান ও জিভা নামের দুই পড়ুয়া ইউটিউবের টিউটোরিয়াল দেখে অস্ত্রোপচার শুরু করে দেন। কিন্তু অস্ত্রোপচার চলাকালীন অতিরিক্ত রক্তক্ষরণের কারণে মৃত্যু হয় শ্রীকান্তর।

লজের কর্মীরা একটি ঘরে শ্রীকান্তর মৃতদেহ পাওয়ার পরেই ঘটনা প্রকাশ্যে চলে আসে। তদন্তে নামে পুলিশ। এরপর অভিযুক্ত দুই ফার্মাসি পড়ুয়া মাস্তান ও জিভাকে গ্রেপ্তার করা হয়। পুলিশের তরফে জানানো হয়েছে, ময়নাতদন্তের যে রিপোর্ট এসেছে তাতে স্পষ্ট যে অতিরিক্ত রক্তক্ষরণ ও অত্যাধিক মাত্রার ঘুমের ওষুধের ব্যবহারের ফলেই মৃত্যু হয়েছে ২৮ বছরের যুবক শ্রীকান্তর।
সৌজন্যে সংবাদ প্রতিদিন

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়