Dr.Liakat Ali

Published:
2022-01-30 22:20:21 BdST

মর্মান্তিক পাবজি খেলতে বারণ করায় মা, ৩ ভাই বোনকে গুলি করে কতল করলো ইবনে নাহিদ


 

সংবাদ সংস্থা
__________________

অনলাইনে একটানা গেম খেললে যে কিশোর-কিশোরীদের মনে ভয়ংকর কুপ্রভাব পড়ে, তার নিদর্শন বারবার মিলেছে। এবার তেমনই এক ভয়াবহ ঘটনা ঘটল পাকিস্তানের (Pakistan) পাঞ্জাব প্রদেশে। PUBG আসক্ত এক কিশোর গুলি করে মারল তার পরিবারকে। গোটা ঘটনায় চাঞ্চল্য এলাকায়। ওই কিশোর যে এমন কাণ্ড করতে পারে না, প্রতিবেশীদের দাবি। কেননা, পাবজি আসক্ত কিশোর সমাজে ছিল খুবই নিরীহ ও শান্ত দর্শন।

গত সপ্তাহে লাহোরের কাছে কাহনা এলাকায় এক পরিবারের সকলের গুলিবিদ্ধ হওয়ার ঘটনা জানতে পারে পুলিশ। ওই পরিবারের ১৪ বছরের এক কিশোর সদস্যটিই একমাত্র জীবিত ছিল। প্রথম থেকেই খটকা ছিল পুলিশের। কিশোর ইবনে নাহিদের আচরণ দেখে তাদের সন্দেহ হলেও প্রথমেই তাকে আটক করা হয়নি। বরং তাকে কয়েক দিন নজরে রাখা হয়। এরপরই তাকে আটক করা হয়। শেষ পর্যন্ত জানা যায়, আসল ঘটনা। কিশোরটি নিজেই তার অপরাধ কবুল করেছে।

ঠিক কী হয়েছিল? অভিযুক্ত কিশোর জানিয়েছে, তার মা তাকে বকাবকি করেছিল সারাক্ষণ পাবজি খেলে বলে। এতেই তার মাথাগরম হয়ে যায়। এরপরই সে তাক থেকে পেড়ে আনে বন্দুক। তারপর টানা গুলি চালিয়ে একে একে খুন করে তার মা নাহিদ মুবারক (৪৫), ১৭ বছরের দিদি, ১১ বছরের বোন ও ২২ মাসের ছোট্ট ভাইকেও।

প্রথমে কিশোর জানিয়েছিল, ঘটনার সময় সে দোতলায় ছিল। তখনই এক আততায়ী এসে সকলকে খুন করে পালিয়ে যায়। সে বন্দুকটিও নর্দমায় ফেলে দিয়েছিল। কিন্তু পরে তা উদ্ধার করে পুলিশ। মেলে কিশোরের রক্তমাখা পোশাকও। শেষ পর্যন্ত নিজের অপরাধ কবুল করে সে।

কিন্তু বন্দুক কী করে এল ওই বাড়িতে। জানা গিয়েছে, নাহিদ সেটি কিনেছিলেন আত্মরক্ষায় কাজে আসতে পারে ভেবে। শেষ পর্যন্ত সেই অস্ত্রই হয়ে উঠল তাঁদের মৃত্যুবাণ।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়