SAHA ANTAR

Published:
2021-10-14 16:51:11 BdST

টেরর ফাইল শান্তিস্বর্গ নরওয়েতে তীর মেরে এক জঙ্গি মেরে ফেললো ৫ শান্তিপ্রিয় নাগরিককে


 

ডেস্ক/ বিবিসি / সংবাদ প্রতিদিন :

শান্তিস্বর্গনরওয়েতে (Norway) এবারন তীর-ধনুক নিয়ে হামলা। মৃত অন্তত ৫। আহত আরও বেশ কয়েকজন। গ্রেপ্তার হামলাকারী। ঘটনাটি ‘জঙ্গি হানা’ হিসেবেই দেখছে সেদেশের পুলিশ।

 

 

বিবিসি সূত্রে খবর, স্থানীয় সময়ে বুধবার নরওয়েতে পথচারীদের উপর আচমকা তীর-ধনুক নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। ওই ঘটনায় এক পুলিশকর্তা-সহ পাঁচজনের মৃত্যু হয়েছে। বিশ্বের অন্যতম শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল দেশ হিসেবে পরিচিত নরওয়ে। পুলিশ সূত্রে, দেশটির কংসবার্গ শহরের একাধিক জায়গায় হামলা চালায় হামলাকারী। শুরুর দিকে শহরের পশ্চিমে একটি সুপার মাকের্টে এলোপাতাড়ি তীর ছোঁড়ে হামলাকারী। তারপর আরও বেশকয়েকটি জায়গায় হামলা চালায় ওই ব্যক্তি। তারপর পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে গ্রেপ্তার করা হয়। এই ঘটনাকে সন্ত্রাসবাদী হামলা হিসেবে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, নরওয়ের পুলিশকর্মীরা সাধারণত সঙ্গে আগ্নেয়াস্ত্র রাখেন না। তবে জরুরি পরিস্থিতিতে তাঁদের রাইফেল এবং পিস্তল ব্যবহারের অনুমতি রয়েছে। এই ঘটনার ফলে পুলিশ সদর দপ্তর থেকে জরুরি ঘোষণা মারফৎ গোটা দেশে পুলিশকর্মীদের অস্ত্রবহনের নির্দেশ দেওয়া হয়েছে। নরওয়ের আইনমন্ত্রক থেকে টুইট করে বলা হয়েছে, জাস্টিস মিনিস্টার মনিকা মিল্যান্ড বিষয়টি অবগত এবং তিনি নিবিড়ভাবে ঘটনাটি পর্যবেক্ষণ করছেন।

 নরওয়ের জঙ্গী হামলায় তীর জঙ্গি র ঘটনায় রীতিমতো অশনি সংকেত দেখছেন ইউরোপীয় প্রতিরক্ষা বিশ্লেষকরা।তাঁরা মনে করছেন, এবার শান্তিপ্রিয় দেশগুলোও অশান্ত হয়ে উঠতে পারে।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়