Dr. Aminul Islam

Published:
2021-10-10 15:34:11 BdST

ক্রাইম পেট্রল বাংলাদেশএসএসসি পাস না করেই ‘অতিরিক্ত সচিব’ মাঝি! গুলশানে ৬ হাজার বর্গফুটের অফিস


 

সংবাদ দাতা
________________

এসএসসি পাস না করেই ‘অতিরিক্ত সচিব’ মাঝি! গুলশানে ৬ হাজার বর্গফুটের অফিস তাঁর। মাসে ভাড়া দেন সাড়ে ৫লাখ টাকা। সোয়া কোটি টাকা র গাড়ি চড়ে ন তিনি। তাতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্টিকার ও ফ্লাগস্টান্ড থাকে।
অতিরিক্ত সচিব পরিচয়ে সাধারণ মানুষকে বড় অংকের লোন আর সরকারি কাজ পাইয়ে দেওয়ার নামে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন আব্দুল কাদের। এমনকি ব্যবসায়ী জি কে শামীমের সঙ্গে চক্রের গোপন ব্যাংক লেনদেনের তথ্য পেয়েছে গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার (০৭ অক্টোবর) রাতে রাজধানীর গুলশানে প্রতারক চক্রের অফিসে অভিযান চালিয়ে মূলহোতা আব্দুল কাদের মাঝি সহ গ্রেপ্তার করা হয় ৫ জনকে।সততা প্রপার্টিজ, চৌধুরী গ্রুপ, ডানা লজিস্টিক, ডানা মটরস সহ অসংখ্য প্রতিষ্ঠান খুলে চালান প্রতারণা। শত কোটি টাকার মালিক।


পরিচয় দেন অতিরিক্ত সচিব। ব্যাংক থেকে বড় অংকের লোন পাস করিয়ে দিতে পারেন তিনি। এমনকি শতকোটি টাকার সরকারি প্রকল্পের কাজও পাইয়ে দেওয়ার কথা বলে প্রতারণা করে আসছিলেন এই অতিরিক্ত সচিব। গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগের একটি দল রাষ্ট্রীয় নিরাপত্তা সংস্থা-এনএসআইএর সহযোগিতায় গুলশানের জব্বার টাওয়ারে অভিযান চালায়। গ্রেপ্তার করা হয় মূলহোতাসহ ৫ জনকে।

পুলিশ জানায়, স্কুলের গণ্ডি না পেরোনো আব্দুল কাদেরের বিরুদ্ধে মানুষের সঙ্গে প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে। এছাড়া বেসরকারি বিভিন্ন ব্যাংকে তার নামে অস্বাভাবিক লেনদেনের সত্যতা পেয়েছে তারা।


মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার হারুন অর রশীদ বলেন, সে সবাইকে বলে, তিনি অতিরিক্ত সচিব। তার আন্ডারে অনেকেই কাজ করে বলে প্রচার চালায়। তার ব্যবসাই হলো কাজ পাইয়ে দেওয়ার নাম করে টাকা নেওয়া। প্রিন্স মুসা বিন সামসের সাথেও তার ব্যবসায়ীক লেনদেনের প্রমাণ আমরা পেয়েছি।

ক্যাসিনো কেলেঙ্কারির অন্যতম হোতা বিতর্কিত ব্যবসায়ী জিকে শামীমের বিভিন্ন মামলার আইন সহায়তাকারী আব্দুল কাদেরের সঙ্গেও ব্যাংক লেনদেনের তথ্য প্রমাণ পেয়েছে গোয়েন্দা পুলিশ।

এ প্রতারক চক্রের সঙ্গে রাঘব বোয়ালদের যোগাযোগ রয়েছে জানিয়ে পুলিশ বলছে, এই চক্রের বাকি সদস্যদের খুঁজে বের করা হবে।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়