SAHA ANTAR

Published:
2021-09-26 21:32:16 BdST

শাড়ি বিক্রি করতে গিয়ে রচনা কলকাতায় ট্রোলিং, কটাক্ষ এবং সমালোচনার শিকার হলেও বাংলাদেশে অভিনন্দিত


 

অন্তর সাহা
________________

শাড়ি বিক্রি করতে গিয়ে রচনা ব্যানার্জি কলকাতায় ট্রোল্ড ও নানা কটাক্ষ এবং সমালোচনার শিকার হলেও বাংলাদেশের নানা প্রতিষ্ঠান জানাচ্ছে অভিনন্দন।

বাংলা দেশের বহুল আলোচিত অনলাইন প্লাটফর্ম " Tumi Sampurna " স্বাগত জানায় রচনা ব্যানার্জিকে।
তারা বলছে, অনলাইন ব্যবসায়ী নারীদের জন্য এটা সম্মান ও অনুপ্রেরণা।
তুমি সম্পূর্ণা বলেছে, " মুখটা সবার পরিচিত আমাদের তাইনা? অভিনেত্রী ও মডেল "রচনা ব্যানার্জি"।

তাঁর কিন্তু টাকার অভাব নেই- দিদি নং ১ এর মতো একটা হিট শো আর অভিনয় আর মডেলিং আছেই...

তারপরও তিনি নিজেই অনলাইন বিজনেস শুরু করেছেন...নিজের নামেই অনলাইন পেইজ খুলেছেন....লাইভে এসে কাপড় বিক্রি করছেন....
তাই যারা এখনও এই জিনিসটাকে ছোট করে দেখেন...
তাদের জন্য এটা একটা শিক্ষা,
সবাই যার যার স্থান থেকে এগিয়ে যাচ্ছে।"

কলকাতা পরিস্থিতি।
'রচনাস ক্রিয়েশন' লঞ্চ করলেন রচনা বন্দ্যোপাধ্যায়
কথা দিয়েছিলেন, পুজোর মুখেই নয়া অবতারে ধরা দেবেন অনুরাগীদের সামনে। প্রতিশ্রুতি রেখেছেন। সদ্য নিজের পোশাক ব্র্যান্ড ‘রচনাস ক্রিয়েশন’ লঞ্চ করলেন অভিনেত্রী। যে বুটিকের প্রত্যেকটি শাড়ির ডিজাইন তিনি নিজে দেখছেন। আজ্ঞে, অভিনয়-সঞ্চলনার পাশাপাশি এবার শাড়িও বিক্রিও করবেন রচনা বন্দ্যোপাধ্যায়। আর ঠিক এই বিষয়টিতেই অভিনেত্রীর উপর ক্ষুব্ধ মুষ্টিমেয় অনলাইন বিক্রেতারা।

সামনেই পুজো। আর শারোদোৎসব মানেই নতুন শাড়ির সম্ভার। বাড়ি কাজ সামলে বহু মহিলারাই অনলাইনে শাড়ি-গয়নার ব্যবসা শুরু করেছেন নিজেদের কম পুঁজি নিয়ে। প্রতিদ্বন্দীও অনেক। আর সেই প্রেক্ষইতেই তাঁদের অভিযোগ, রচনা বন্দ্যোপাধ্যায়ের মতো একজন খ্যাতনামা অভিনেত্রীও যদি এখন অনলাইন শাড়ির বুটিক শুরু করেন, তাহলে লোকসানের মুখ দেখতে হতে পারে তাঁদের।

 

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে সম্প্রতি লাইভ করে ‘রচনাস ক্রিয়েশন’ লঞ্চ করেছেন অভিনেত্রী। সেখানেই নিজস্ব ডিজাইনে শাড়ির সম্ভার নিয়ে কথা বলতে দেখা গেল অভিনেত্রীকে। অভিনেত্রীর এমন নয়া উদ্যোগে অনুরাগীরা উচ্ছ্বসিত হয়ে শুভেচ্ছা জানালেও, নেটজনতার একাংশ সেই লাইভে কু-মন্তব্য করতে ছাড়েননি। শাড়ির দাম নিয়েও উড়ে এসেছে কটাক্ষ। যদিও তাতে কান দিতে নারাজ রচনা খোদ। অভিনেত্রীর কথায়, জনসাধারণের সঙ্গে আরও বেশি করে প্রাথমিক স্তরে যোগাযোগ স্থাপন করতেই নিজে থেকে এমন উদ্যোগ নিয়েছেন তিনি। ছেলেকে বড় করা, কেরিয়ারের পাশাপাশি সংসার সামলানোর মতো একাধিক দায়িত্ব এযাবৎকাল পালন করে এসেছেন রচনা। এবার নিজের শখেই শাড়ির সম্ভার নিয়ে হাজির হলেন মহিলা অনুরাগীদের জন্য।


প্রসঙ্গত, রচনার আগেও অনলাইন বুটিকের ব্যবসায় নেমেছেন রান্নাঘর-রানি সুদীপা মুখোপাধ্যায়, পরমা বন্দ্যোপাধ্যায়রা। এবার সেই তালিকায় নয়া সংযোজন টেলিদর্শকদের ‘দিদি নম্বর ১’। ‘রচনাস ক্রিয়েশন’ থেকে কীভাবে বুক করবেন শাড়ি? ফেসবুক লাইভেই হোয়াটস অ্যাপ নম্বর দিয়ে দিয়েছেন অভিনেত্রী। সেই নম্বরে যোগাযোগ করে অর্ডার দিলেই বাড়িতে পৌঁছে যাবে পছন্দের শাড়ি।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়