SAHA ANTAR

Published:
2021-07-11 14:08:45 BdST

মোদি মন্ত্রিসভায় গাইবান্ধার ভূমিপুত্র নিশীথ প্রামাণিক


 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে নিশীথ প্রামাণিক। ফাইল ছবি: এএনআই


সংবাদ সংস্থা
________________

দিল্লির মসনদে গাইবান্ধার ভূমিপুত্র নিশীথ প্রামাণিক।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গত বুধবার যে মন্ত্রিসভায় রদবদল করেছেন তাতে স্থান পেয়েছেন নিশীথ । এরপর থেকে বাংলাদেশের উত্তরাঞ্চলের জেলা গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার হরিনাথপুর ইউনিয়নের ভেলাকোপা গ্রামে খুশির বন্যা বইছে।

মোদির মন্ত্রিসভায় স্বরাষ্ট্র এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন ৩৫ বছর বয়সী নিশীথ। তাঁর বাপ–দাদার ভিটা গাইবান্ধার ভেলাকোপায়। এখনো সেখানে বসবাস করেন নিশীথের আত্মীয়স্বজন। ঘরের ছেলের প্রতিমন্ত্রী হওয়ার খবরে আনন্দে মেতেছেন তাঁরা। মিষ্টি বিতরণ করেছেন।


নিশীথের জ্যাঠা দক্ষিণা রঞ্জন প্রামাণিক ভেলাকোপার পুরোনো বাসিন্দাদের একজন। নিশীথের বাবার নাম বিধু ভূষণ প্রামাণিক। তিনি দেশভাগের আগে ভারতের কোচবিহারে পাড়ি জমান। সেখানে বিয়ে করে স্থায়ীভাবে বসবাস করছেন। বিধু ভূষণের একমাত্র সন্তান নিশীথ। আগেই ভারতের সাংসদ হয়েছেন নিশীথ। এবার মন্ত্রিসভায়ও জায়গা করে নিলেন।

২০১৮ সালে ঢাকায় এসেছিলেন পশ্চিমবঙ্গের রাজনীতিক নিশীথ প্রামাণিক। ওই সময় তিনি ভেলাকোপায় বাপ-দাদার ভিটায় বেড়াতে এসেছিলেন। সময় কাটিয়েছেন এখানে বসবাস করা আত্মীয়স্বজনের সঙ্গে। ব্যক্তিগত জীবনে দুই সন্তানের জনক নিশীথ প্রামাণিক।

কম্পিউটার বিষয়ে স্নাতক করেছেন নিশীথ। লেখাপড়া শেষে শিক্ষকতা পেশায় যুক্ত হন। কিছুদিন পরে শিক্ষকতা ছেড়ে দেন। শুরু করেন রাজনীতি। কোচবিহারে তাঁর জনপ্রিয়তা রয়েছে। শুরুতে তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলার যুব সেক্রেটারি ছিলেন।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়