SAHA ANTAR

Published:
2021-07-07 16:12:28 BdST

স্ত্রীর থেকে দূরে থাকতে ভুয়ো করোনা রিপোর্ট বানালেন যুবক! তারপর…


প্রতিকী ছবি 

সংবাদ প্রতিদিন ডেস্ক:
___________________

করোনা (Covid-19) আবহে যেকোনও কাজের জন্যই এখন প্রয়োজন কোভিড পরীক্ষার রিপোর্ট। কোথাও ঘুরতে যাওয়া থেকে শুরু করে, অফিসে কাজে যোগ দেওয়া, যেকোনও কাজেই প্রয়োজন এই রিপোর্ট। এর মধ্যে অনেকেই নিজের কার্যসিদ্ধির জন্য ভুয়ো কোভিড রিপোর্টও তৈরি করেছে। সম্প্রতি সেই খবরও সামনে এসেছিল। কিন্তু কখনও শুনেছেন স্ত্রীর থেকে দূরে থাকতে কেউ ভুয়ো করোনা পরীক্ষার রিপোর্ট তৈরি করছেন! শুনতে অবাক লাগলেও এমনই কাণ্ড ঘটিয়েছেন মধ্যপ্রদেশের এক যুবক।



একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, মউ নামে মধ্যপ্রদেশের ২৬ বছর বয়সি এক যুবকের চলতি বছর ফেব্রুয়ারিতেই বিয়ে হয়েছিল। কিন্তু ব্যক্তিগত কারণে হঠাৎই নিজের স্ত্রীর কাছ থেকে দূরে থাকার সিদ্ধান্ত নেন তিনি। সেজন্য তিনি একটি প্রাইভেট ল্যাবের ওয়েবসাইট থেকে অন্য এক কোভিড পজিটিভ ব্যক্তির রিপোর্ট ডাউনলোড করেন। তারপর সেটি সম্পাদনা করেন। ওই ব্যক্তির নামের জায়গায় নিজের নাম বসিয়ে দেন। এরপরই হোয়াটসঅ্যাপ মারফত সেই ছবি পাঠিয়ে দেন বাড়িতে। এরপর বাড়ি ছেড়ে অন্যত্র চলে যান।

কিন্তু সম্প্রতি ওই যুবকের শরীরে করোনার কোনও উপসর্গই দেখা যায়নি। আর এতেই সন্দেহ হয় বাড়ির লোকের। তাঁরা ওই বেসরকারি ল্যাবে ফোন করেন। তারপরই জানতে পারেন, তিনি ভুয়ো রিপোর্ট তৈরি করেছেন। এরপরই ওই যুবকের নামে থানায় মামলা করে বেসরকারি ল্যাবটি। আর তারপর অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা দায়ের হয়। শুধু তাই নয়, তাঁকে থানায় হাজিরা দিতে নোটিসও পাঠানো হয়। তবে এই প্রথম নয়, এর আগে লন্ডনের এক যুবক নিজের বান্ধবীর সঙ্গে দেখা করতে এমনই কাণ্ড ঘটিয়েছিলেন। যদিও এই যুবকের সেরকমই কোনও উদ্দেশ্য রয়েছে কি না, তা জানা যায়নি।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়