SAHA ANTAR

Published:
2021-06-04 15:42:55 BdST

গুচ্চির ২.৫ লাখ টাকার কুর্তা কলকাতায় মেলে ৫০০ টাকায় ,ঢাকায় ২৫০০টাকায়!!


 


‘গুচ্চি’র ২.৫ লাখ টাকার কাফতান।
ছবি: গুচ্চির ওয়েব সাইট

সংবাদ সংস্থা

ইতালি বসে আড়াই লাখ টাকার কুর্তা কিনে কলকাতা, ঢাকা, বা উপমহাদেশের বড় কোন শহরে এসে দাম ভুলেও কাউকে বলবেন না যেন। লোকজন হাসবে। বলবে, ফুটপাতে ৫০০ টাকার কুর্তি কিনে কেন এতো বাগাড়ম্বর করছো দিদি।

আড়াই লাখ টাকা! একটা কুর্তির দাম? চোখ কপালে উঠেছে নেটাগরিকদের। তারপর উঠছে হাসির রোল। তাঁদের মতে, এই একই জিনিস যে কোনও ভারতীয় দোকানে, কলকাতায় ৫০০ টাকায় পাওয়ার যাবে। দরদাম করলে আরও কম হতে পারে! এই যাতীয় মন্তব্যে ভরে যাচ্ছে ইতালীর বিলাশবহুল ফ্যাশন ব্র্যান্ড ‘গুচ্চি’র সামাজিক পাতায়।
কলকাতার সেই কুর্তা ঢাকায় পাওয়া যায় ১৫০০ টাকা থেকে ২৫০০ টাকায়।

গ্লোবাল ব্রান্ড এর নামে ইউরো-মার্কিন বাড়াবাড়ি দামের কথিত আভিজাত্যকে হাস্যকর করে তুলেছে ভারতবর্ষ ও মহাচীনের সমজাতীয় সুলভ পণ্য।
ইউরো মার্কিন ও ভারত-চীনা
পণ্যের মানে তারতম্য আহামরি কিছু নয়। কিন্তু ব্রান্ড পণ্যের দাম নক্ষত্র চুম্বী। গ্লোবাল নেটওয়ার্ক ও গ্লোবাল যুগে নানা পণ্যের সমাহার নেটিজেনদের হাতের মুঠোয়। যে কারণে ভেঙে পড়তে চলেছে কথিত হোয়াইট কলার ব্রান্ডিং ও আভিজাত্য।

১৯৯৬ সাল থেকে ভারত উপমহাদেশীয় বা এশিয় পোশাক কাফতানের মতো পোশাক তৈরি করছে ‘গুচ্চি’ও। এবারও তাঁদের নতুন পশরায় রয়েছে তেমন কিছু কাফতান। দেখতে অনেকটাই ভারতীয় কুর্তার মতো। এই পোশাকগুলোর দাম ২১০০-৩৫০০ ডলার। ভারতীয় অর্থে যার মূল্য ১.৫ থেকে ২.৫ লাখ টাকা! এমন পোশাকের এত দাম দেখে চোখ কপালে উঠেছে নেটাগরিকদের। কিন্তু তাঁরাও ইয়ার্কি মারতে পিছপা হননি। একের পর এক টুইট ভরে গিয়েছে ‘গুচ্চি’কে কটাক্ষ করে।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়