SAHA ANTAR

Published:
2021-05-02 10:05:10 BdST

দিদি না মোদী, জবাব আজই


 

 


অন্তর সাহা, কলকাতা
----------------
দিদি না মোদী? একজন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। অন্য জন দিল্লির মসনদের । ভারতবর্ষের প্রধানমন্ত্রী।

এর মধ্যে কাকে নিচ্ছেন পশ্চিম বঙ্গর ভোটাররা।

 

হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত মিলেছিল বুথফেরত সমীক্ষাতেই। আজ রবিবার সকালে গণনা শুরু হওয়ার পর তেমনটাই চোখে পড়ছে। সকালে পোস্টাল ব্যালটে প্রথমে গণনা শুরু হয়। তাতে সকাল ৯টা পর্যন্ত ৭৯টি আসনে এগিয়ে তৃণমূল। বিজেপি এগিয়ে ৭৩টি আসনে। বাম-কংগ্রেস এবং ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সংযুক্ত মোর্চা এগিয়ে রয়েছে ৪টি আসনে।

 

পোস্টাল ব্যালটের গণনা অনুযায়ী, এ বারের সবচেয়ে গুরুত্বপূর্ণ আসন নন্দীগ্রামে এগিয়ে রয়েছে তৃণমূল। খড়্গপুর সদর, করণদিঘি, হেমতাবাদ, বারুইপুর পূর্ব এবং পশ্চিমেও এগিয়ে রয়েছে তৃণমূল। ঘাটালে এগিয়ে বিজেপি। রায়গঞ্জ এবং কৃষ্ণনগরেও এগিয়ে বিজেপি।


প্রবীণ, অসুস্থ মানুষ এবং ভোটকর্মীরাই মূলত পোস্টাল ব্যালটে ভোটদান করেন। আর তার নিরিখেই একেবারে গায়ে গায়ে তৃণমূল এবং বিজেপি। তবে পোস্টাল ব্যালটের হিসেব দেখে ভোটের ফলাফল বোঝা সম্ভব নয় বলেই মত ভোট বিশেষজ্ঞদের। যদিও এই পোস্টাল ব্যালট খানিকটা হলেও আত্মবিশ্বাস জোগাচ্ছে তৃণমূলকে

কলকাতার সময় আজ সকাল ৮টা (বাংলাদেশ সাড়ে ৮টা) থেকেই পশ্চিমবঙ্গ বিধানসভার ২৯২টি আসনের ভোট গণনা শুরু হয়েছে। বিধানসভার মোট আসন ২৯৪টি থাকলেও নির্বাচনের মধ্যে দুই প্রার্থীর মৃত্যু হওয়ায় দুটি আসনের নির্বাচন স্থগিত হয়। ফলে, কড়া নিরাপত্তা ও ভয়াবহ করোনা আবহের মধ্যেই ২৯২টি আসনের ভোট গণনা শুরু হয়েছে।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়