Dr. Aminul Islam

Published:
2020-06-22 14:59:11 BdST

শ্রদ্ধাজন মানবিক অধ্যাপক চিকিৎসকের জন্য সবার প্রার্থনা


 

 

ডেস্ক
______________________

একজন লোকসেবী চিকিৎসকের সুস্থতার জন্য শুভার্থী, শিক্ষার্থী , রোগমুক্তিপ্রাপ্ত হাজারো রোগী , স্বজন সকলেই নিমগ্ন প্রার্থনা করছেন। তিনি হলেন বাংলাদেশের একজন শীর্ষ মনোরোগবিশেষজ্ঞ অধ্যাপক ডা. গোপাল শঙ্কর দে । করোনা আক্রান্ত হয়ে তিনি চিকিৎসাধীন আছেন। তার জন্য প্রার্থনায় শামিল হয়েছেন সকলে। নিমগ্ন প্রার্থনায় তার শিক্ষাপ্রাপ্ত শিক্ষার্থীরা বলছেন, অধ্যাপক ডা. গোপাল শঙ্কর দে স্যার আমায় শিখিয়েছেন মানবিক চিকিৎসক হতে। আমার জীবনের এক ক্রান্তিলগ্নে স্যারকে পেয়েছিলাম পিতৃতুল্য গাইড হিসেবে। স্যার একজন অভিজ্ঞ ও মানবিক শিক্ষক, সাইকিয়াট্রিস্ট, ফিলোসোফার ও গাইড।


মনোরোগ বিশেষজ্ঞ ডা. রমেন্দ্র কুমার সিংহ রয়েল তার শারিরীক অবস্থার বিবরণ ও নিমগ্ন প্রার্থনায় জানান , আশু রোগমুক্তির জন্য সবাই প্রার্থনা করছি। সবাই প্রার্থনা অব্যাহত রাখবেন।
সাবধানে থাকুন, সুস্থ ভালো থাকুন সব সময়।

Physical Exertion এ অক্সিজেন স্যাচুরেশন কমে যাওয়ায় রোববার প্রফেসর গোপাল স্যারের বুকের সিটিস্ক্যান করা হয়নি। CXR তে Consolidation আসছে। প্রন পজিশনে ১৫লিটার অক্সিজেন নিয়ে স্যাচুরেশন ৯২-৯৪%।ডা: জাবেদ জিল্লুল বারী, প্রফেসর মতিউর রহমান স্যার, আমাদের সিওমেক-২৮ এর প্রফেসর নজরুল ইসলাম সহ অনেক কনসালটেন্ট গোপাল স্যারের চিকিৎসায় আছেন। যদিওবা ১ম টেস্টে কোভিড নেগেটিভ আসছে কনসালটেন্টরা Plasma Therapy দিতে চাচ্ছেন।
স্যারের ব্লাড গ্রুপ "বি পজিটিভ"।

মনোরোগবিশেষজ্ঞ ডা. কফিল উদ্দিন বলেন,
হে আল্লাহ তুমি আমার শ্রদ্ধেয় শিক্ষক ও পিতৃতুল্য গাইড অধ্যাপক ডা. গোপাল শঙ্কর দে স্যারকে রহম কর; দ্রুত সুস্থতা দান কর - আমিন।
আমার মেডিক্যাল কলেজ জীবনে দুইজন শিক্ষকের অবদান কোনদিনও বলে/লিখে শেষ করা যাবে না। একজন Professor (Dr.) Md. Shahid Hosain sir ( Surgery ) ; আমি স্যারের ইউনিটে ইন্টার্নশিপ করেছি - রোগীর চিকিৎসায় যে স্বর্গীয় আনন্দ পাওয়া যায় সেটা স্যার শিখিয়েছে। অন্যজন অধ্যাপক ডা. গোপাল শঙ্কর দে স্যার আমায় শিখিয়েছেন মানবিক মনোরোগবিদ হতে। আমার জীবনের এক ক্রান্তিলগ্নে স্যারকে পেয়েছিলাম পিতৃতুল্য গাইড হিসেবে। স্যার একজন অভিজ্ঞ ও মানবিক শিক্ষক, সাইকিয়াট্রিস্ট, ফিলোসোফার ও গাইড। স্যারে উছিলায় আল্লাহ আমার জীবনের গতিপথ বদলে দিয়েছে - আজ আমিও মনরোগের চিকিৎসক।
স্যারের জন্যে সকলের কাছে দোয়া প্রার্থী - আল্লাহ যেন স্যারকে দ্রুত সুস্থতা দান করেন।

___________________INFORMATION_________________

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়