Ameen Qudir

Published:
2020-02-17 08:09:02 BdST

সিঙ্গাপুর থেকে ফিরে বউকে করোনা সম্পর্কে বলেছিলেন আকবর: তারপর যা ঘটল


সিঙ্গাপুরফেরত আব্বাস আলী
ডেস্ক
____________________

একশ্রেনীর অবৈজ্ঞানিক অপপ্রচারের কারণে বাংলাদেশের বিভিন্ন স্থানে করোনা ভাইরাস আতঙ্কে নানা বিচিত্র কৌতুককর ও বিশাদেরও ঘটনা ঘটছে। গুজব গজব মিডিয়া ও মিথ্যে প্রপাগান্ডার জন্য এটা হচ্ছে।
এ  কাহিনি টাঙ্গাইলের । বাসাইলে সিঙ্গাপুরফেরত এক ব্যক্তি করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন আতঙ্কে স্ত্রী তাকে ছেড়ে বাবার বাড়ি চলে গেছেন। এরপর বিষয়টি নিয়ে এলাকায় আতঙ্কর পাশাপাশি হাস্যরসও ছড়িয়ে পড়ে।
সিঙ্গাপুরফেরত আব্বাস আলী (৪২)। তিনি উপজেলার দেউলী দক্ষিণপাড়া গ্রামের । ১৩ ফেব্রুয়ারি তিনি সিঙ্গাপুর থেকে নিজ বাড়িতে আসেন।
কিন্তু ১৬ ফেব্রুয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে আলোচনা করে আব্বাসকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়।
হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, তার মধ্যে করোনা ভাইরাসের কোনো লক্ষণ দেখা যায়নি। বর্তমানে পরীক্ষা-নিরীক্ষার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছে।
কিন্তু আব্বাসের ঘরে ট্রাজেডি।
আব্বাস বাড়িতে এসে তার স্ত্রীকে দেশের বাইরে করোনা ভাইরাস সম্পর্কে জানান। স্ত্রী আতঙ্কিত হয়ে বাবার বাড়ি চলে যান।
আব্বাস আলী জানান, তার কোনো সময় জ্বর বা ঠান্ডা লাগেনি। হয়রানি করার জন্য তার বিরুদ্ধে গুজব ছড়ানো হচ্ছে।
এলাকাবাসীর সন্দেহের কারণে আব্বাস আলী প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে যান। পরে সেখান থেকে তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়। তার মধ্যে করোনা ভাইরাসের কোনো নমুনা জ্বর বা ঠান্ডাও নেই। তবুও তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. ওয়াহিদুজ্জামান জানান, সিঙ্গাপুর থেকে আব্বাস আলী যখন দেশে আসেন, তখন তার শরীরে কোনো করোনা ভাইরাসের লক্ষণ পাওয়া যায়নি। এমনকি বিমান বন্দরের স্ক্যানারেও জ্বরের কোনো লক্ষণ পাওয়া যায়নি। এলাকাবাসীর উদ্বেগের কারণে এ সমস্যা হয়েছে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়