Ameen Qudir

Published:
2020-01-20 20:23:13 BdST

খতনার ভয়ে বাড়ির চালে শিশু, ডাক্তারের পোস্ট করা ছবি ভাইরাল



ডেস্ক
___________________


ইনজেকশনের ভয়ে  পালাচ্ছে শিশু; এমন ছবি অনেকেই দেখেছেন। এবার এই ছবিটাও ভাইরাল।
খতনার ভয়ে পালিয়ে একটি শিশুর বাড়ির চালে চড়ে বসেছে । কিছুতেই নামবে না। খতনা করাতে আসা ডাক্তার পাঁচ বছর বয়সী ওই শিশুর ছবি ফেসবুকে পোস্ট করার পর তা ভাইরাল হয়। ঘটনাটি ইন্দোনেশিয়ার এক পরিবারে। এ ছবি  শেয়ার হয় প্রায় ২৩শ’ এবং কমেন্ট পড়ে ৭ হাজারের বেশি।


ভাইরাল হওয়া ওই ছবিতে দেখা যায়, নেভি ব্লু টি-শার্ট আর শর্টস পড়া মাত্র পাঁচ বছরের একটি শিশু দুই পা দুদিকে ঝুলিয়ে বাড়ির ছাদে বসে আছে। এবং খতনা না করার জন্য সেখানেই ২ ঘণ্টা বসে থাকে শিশুটি। আর তখন ছবিটি তুলে ফেসবুকে পোস্ট করেন শিশুটিকে খতনা করতে আসা স্থানীয় ডাক্তার আনিক সুতারি। তিনি অনুনয় বিনয় করেও শিশুর মন গলাতে পারেন নি। অগত্যা শিশুর একটি ছবি তোলেন।

ডাক্তার আনিক সুতারি বলেন, তিনি ২০ বছরে প্রায় এক হাজারের বেশি শিশুকে খতনা করিয়েছেন। কিন্তু ২০ বছরের অভিজ্ঞতায় এমন মুহূর্তের সম্মুখীন হননি কখনো। এই প্রথম কোনো শিশুকে দেখলেন যে খতনা না করার জন্য বাড়ির ছাদে উঠেছে। সেখানে থাকা প্রায় প্রতিটি মানুষ শিশুটিকে ছাদ থেকে নামাতে চেষ্টা করেছে। শিশুটির কাছে উঠতে চাইলে যদি শিশুটি পালানোর চেষ্টা করার সময় কোনো দুর্ঘটনা ঘটে এই ভয়ে শিশুটির কাছে কেউ যেতে পারেনি।

দুই ঘণ্টা পর শিশুটির স্কুল শিক্ষককে ডেকে তারপর শিশুকে নামানো সম্ভব হয়। তবে নামার পরে শিশুটি নিজেই খতনা দেয়ার স্থানে বসে।
খবর ইন্দোনেশিয়ার। অনুবাদ কলকাতার ।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়