Ameen Qudir

Published:
2019-10-06 21:03:02 BdST

হাসপাতালের গেটে ভিক্ষা করে সাড়ে ৭ কোটি টাকা ব্যাঙ্কে জমিয়েছেন হাজী ওয়াফা



ডেস্ক
___________________

তিনি একজন ফকির বা ভিক্ষুক। ভিক্ষা করেন একটি হাসপাতালের গেটে। হাসপাতালের সামনে ভিক্ষা করেই তিনি ব্যাঙ্কে জমিয়েছেন ৯ লাখ ডলার। বাংলাদেশ টাকায় যা ৭ কোটি ৬০ লাখের বেশি।ব্যাঙ্কের একাউন্টেই এই টাকা জমা আছে ।

নারীর নাম হাজি ওয়াফা মোহাম্মাদ আওয়াদ ।
লেবাননের সিডন শহরের একটি হাসপাতালের সামনে তিনি প্রতিদিন ভিক্ষা করেন। হানা নামে ওই হাসপাতালের এক নার্স গাল্ফ নিউজকে বলেন, হাজী ওয়াফা একজন ভিক্ষুক । দিনের বেশিরভাগ সময়ই তিনি হাসপাতালের গেটে ভিক্ষা করেন। গত প্রায় ১০ বছর ধরে তিনি এই কাজ করছেন। আশপাশের সবাই তাকে চেনে। এই খবর ছড়িয়ে পড়ার পর এখন তিনি শহরের সবচেয়ে আলোচিত ইস্যু।
ওয়াফা মোহাম্মদ আওয়াদের বাড়ি লেবাননে।
ওদিকে ভিক্ষার পাশাপাশি আরও কিছু তথ্য এসেছে মিডিয়ায়। যুক্তরাষ্ট্রের রাজস্ব বিভাগের অনুরোধে জামাল ট্রাস্ট ব্যাংক বন্ধ হয়ে যাওয়ার পর এ বিষয়টি সামনে আসে। গত আগস্টে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহকে সহায়তার অভিযোগে ব্যাংটির ওপর নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্র। এরপর লেবাননের কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর রিয়াদ সালামেহ জামাল ব্যাংকের গ্রাহকদের আশ্বস্ত করেন যে, তাদের আমানত এবং অর্থ নিরাপদ আছে।
০২ অক্টোবর বিকেলে ওয়াফা মোহাম্মাদ আওয়াদের নামে দুটি চেক ইস্যু করে লেবানিজ সেন্ট্রাল ব্যাংক। যার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। যা প্রমাণ করে, ওই ভিক্ষুক একজন কোটিপতি ছিলেন।

 

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়