Ameen Qudir

Published:
2019-05-20 10:24:14 BdST

বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রী হলেন লোকসেবী জনপ্রিয় চিকিৎসক ডা. মুরাদ হাসান


 

ডেস্ক
___________________

বাংলাদেশে এই প্রথম তথ্য মন্ত্রকের গুরুত্বপূর্ণ দায়িত্ব পেলেন একজন চিকিৎসক। তথ্য
প্রতিমন্ত্রী হয়েছেন ডা. মুরাদ হাসান । স্বাস্থ্য মন্ত্রকে মাত্র কয়েক মাসে অনন্য দক্ষতা জবাবদিহিতার কাজ দেখিয়েছেন তিনি। সরেজমিনে মন্ত্রকের কাজে ঘুরে বেড়িয়েছেন সারা দেশে বিভিন্ন হাসপাতালে , জনস্বাস্থ্য প্রতিষ্ঠানে। সেসব হাসপাতাল ও রোগী-চিকিৎসক-স্বাস্থ্যসেবীদের সমস্যাদি শুনেছেন। সমাধান দেয়ার সর্বাত্মক চেষ্টা করেছেন। এ জন্য সকলের কল্যাণভাজন হয়েছেন।
মন্ত্রকের কাজে অক্লান্ত সফর শেষে এবার দায়িত্ব পেলেন আরেক গুরুত্বপূর্ণ মন্ত্রকের।
ডাক্তার প্রতিদিন সম্পাদক ডা. সুলতানা আলগিন ও টিম সদস্যদের পক্ষ থেকে তাকে আন্তরিক অভিনন্দন, সম্মান ও শুভেচ্ছা।
সরকারি ভাষে বলা হয়েছে,

স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। রোববার দায়িত্ব পুনর্বণ্টন করে পরিপত্র জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। রুলস অব বিজনেস অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুনর্বিন্যাস করে এই বণ্টন করেছেন।

এ ছাড়া ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা মন্ত্রী মোস্তাফা জব্বারকে শুধু ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। অর্থাৎ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দায়িত্ব আর তাঁর হাতে থাকল না। ওই বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এখন এই বিভাগের দায়িত্ব পালন করবেন।


স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলামের দায়িত্বও কমিয়ে দেওয়া হয়েছে। তিনি এখন শুধু স্থানীয় সরকার বিভাগের মন্ত্রীর দায়িত্ব পালন করবেন। আর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যকে শুধু পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে।

বর্তমান সরকার দায়িত্ব নেওয়ার পর মন্ত্রিসভার দায়িত্বে এই প্রথম পরিবর্তন আসল।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়