Ameen Qudir

Published:
2019-03-20 08:17:36 BdST

সবচেয়ে কম খরচে সেরা পণ্য পৌঁছে দেয়ার গ্যারান্টি দিয়ে বাংলাদেশে আসছে আমাজন



ডেস্ক
______________________

সবচেয়ে কম খরচে আপনার ঘরে সেরা পণ্য পৌঁছে দেয়ার গ্যারান্টি দিয়ে বাংলাদেশে আসছে আমাজন । খবরে সবাই আনন্দিত। আমাজন এই কাজে বিশ্ব জুড়েই মশহুর।
বাংলাদেশের অনলাইন বাজারে সস্তা পণ্যের নামে প্রতারণার যে জাল, তা ছিন্ন ভিন্ন হয়ে যাবে। আশাবাদ ভোক্তাদের। তারা অনেক দিন ধরেই অপেক্ষায় ছিলেন। কলকাতাসহ ভারতবর্ষের বেশীর ভাগ শহরে আমাজন সেবা মিলছে অনেক দিন ধরেই।
বাংলাদেশে ই-কমার্স নতুন নয়। তবে সেবা মানসম্পন্ন নয়। ই-ক্যাব এর দেওয়া তথ্য অনুযায়ী ২০১৬ সালে অনলাইনে বিক্রি হয় ১০০০ কোটি টাকার পণ্য ,২০১৭ সালে তা বেড়ে দাঁড়ায় ১৮০০ কোটি টাকা আর ২০১৮ সালে তা ৪০০০ কোটিতে উন্নিত হয় ।
আমাজন বিশ্বের ৩-৪ টি বড় কম্পানিদের একটি। এই প্রতিষ্ঠান আসলে বাংলাদেশের ক্রেতারা যেমন উন্নত বিশ্বের মত অনলাইন কেনাকাতার সুবিধা পাবেন তেমনি স্থানীয় স্থানীয় ব্যবসাদাররাও লাভবান হবেন।
অনেক ক্রেতা অভিযোগ করে বলেন, বাংলাদেশে ই-কমার্স এর নামে যেসব বড় ও লোকাল প্রতিষ্ঠান আছে তারা সৎভাবে ব্যবসা করেন না। বিশ্ববিখ্যাত ইলেক্টনিক কম্পানি যেমন শাওমি,আসুস,জে-টিইসহ অনেক কম্পানি স্বল্পোন্নত দেশের জন্য সুলভ মূল্যে বিভিন্য পণ্য বাজারে আনে । অথচ বাংলাদেশে যখন এসব পন্য লোকাল দোকানের মাধ্যমে প্রবেশ করে তারা ট্যাক্স এর দোহাই দিয়ে চড়া মূল্য রাখে।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়