Ameen Qudir

Published:
2019-02-10 19:36:40 BdST

নির্মোহ বিশ্লেষণ'ডা. মিতুকে গ্রেফতারের পর টিভিতে মুখটা দেখছিলাম:ঠোঁটের কোণে রক্ত জমা'


এই ছবি একটি আপত্তিকর ভিডিওর। এই অশ্লীল ভিডিও এবং ডা. মিতুকে প্রহারের প্রকাশ্য ছবি ভাইরাল হয়েছে। কারা এই প্রহার করেছে ! কারা মিতুকে প্রহার করে নানা কথা বলিয়ে সেই ভিডিও প্রচার করেছে ! এই প্রহার কি আইনসিদ্ধ ! রূচি বিগর্হিত হওয়ায় অশ্লীল ভিডিওটি প্রকাশ হল না। বা/স

রাজিক হাসান
_____________________________

ডাঃ মিতু কে সরাসরি "খুনী" অভিধার মন্তব্য প্রচার করছে কিছু সাংবাদিক ও অনলাইন পোর্টাল। সাথে যোগ হয়েছে টিভি ও সংবাদপত্রও। যদিও সাংবাদিকতার প্রথম শর্ত সত্য প্রকাশ, কিন্তু এই ধরণের "আক্রমনাত্মক সাংবাদিকতা" সত্য প্রকাশে সবসময় বিঘ্ন ঘটায়, সমাজে অস্থিরতা বাড়ায়।

ডাঃ মিতুকে গ্রেফতারের পর আমি ওর মুখটা দেখছিলাম। ঠোঁটের কোণে রক্ত জমা। ৫টা নাকি সেলাই পরেছে। কোন সুস্থমানুষ এমনভাবে বৌ পেটায়? এটা নিয়ে কাউকেই টু শব্দটি করতে দেখলাম না। কেউ বলেনি - এটা অমানবিক। ডাঃ মিতুকে যারা ব্যাভিচারিনীকে বলছেন, তাঁকে পাথর ছুঁড়ে বা ফাঁসি দিয়ে মেরে ফেলতে চাইছেন তাদেরকে বলছি পুরনো সেই কথা - আপনাদের মধ্যে যারা নিষ্পাপ, শুধু তাদেরই পাথর ছুঁড়তে দেওয়া হোক। এখন বলুন কয়জন আছেন সেই নিষ্পাপ মানব।


বিয়ের জমজমাট অনুষ্ঠান। ফাইল ছবি-----------------

ডাঃ আকাশ চাইলে সাক্ষ্যপ্রমাণ নিয়ে আদালতে যেতেই পারত, আলাদা থাকতে পারত, ডিভোর্স দিতে পারত। লোকে কি বলবে বলে, কার্ড বিলি হয়ে গেছে ইত্যাদি অজুহাতে বিয়ে করেন তিনি। সেখানে আর যাই থাক প্রেম, ভালবাসা ছিল না। বিয়ে নামক সামাজিক প্রথারই চর্চা করেছেন কেবল। হয়তো তিনি বুঝে গিয়েছিলেন এই চর্চা বেশিদিন টিকে রাখতে পারবেন না, লোকে কি বলবে। মুখ দেখাতে পারবেন না, হেরে গেলো সে স্ত্রীর অন্য প্রেমিকদের সামনে। এখানে আসলে ভালোবাসার কি আছে আমি খুঁজে পাই না, বড়জোর বলতে পারি জয়ী হতে চেয়েছ, সামাজিক স্বীকৃতি চেয়েছে, সেইই বড় প্রেমিক। আবার মিতু শিক্ষিত মেয়ে, ধনীর কন্যা, দেখতে সুন্দরী। মিতুকে অনেকেই সহজে ভালবাসবে। তাই এখানে তাকে আমি বড় প্রেমিক হিসেবেও দেখছি না...বরং মনে হচ্ছে মানসিক জটিলতায় ভুগছিল, উভয় পরিবার থেকে সচেতন হওয়ার দরকার ছিল। আইনের আশ্রয় নেওয়ার যথেষ্ট সুযোগ ছিল, জীবনের অপচয় করে গেছে নিজের এবং সেই সাথে তার তথাকথিত ভালবাসার মানুষটির।

_________________________

লেখক রাজিক হাসান। প্রবাসী সুলেখক।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়