Ameen Qudir

Published:
2019-02-10 05:50:15 BdST

কবরের জন্য জমি বিক্রি হচ্ছে রিহ্যাব মেলায়: কবরের বুকিংও নেয়া হচ্ছে :সার্ভিস চার্জও আছে


 

ডেস্ক ঢাকা
__________________________

মরদেহ দাফনের জন্য সাড়ে তিন লাখ টাকায় কবরের জমি বিক্রি হচ্ছে বাংলাদেশের ঢাকার রিহ্যাব মেলায়। কবরের জন্য জমি বুকিংয়ের সুযোগ মিলছে সেখানে। এই ব্যাতিক্রমী আইডিয়াটি বাস্তবায়ন করছে এমআইএস হোল্ডিংস।৭ ফুট দৈর্ঘ্য এবং ৩.৫ ফুট প্রস্থের (২৪.৫ বর্গফুট) এসব জমির মূল্য নির্ধারণ করা হয়েছে ৩ লাখ ৩০ হাজার টাকা। আর এককালীন সার্ভিস চার্জ ১৫ হাজার টাকা। মোট ৩ লাখ ৪৫ হাজার টাকায় পাওয়া যাবে একটি কবর।

পূর্বাচল রাওজাতুল জান্নাত প্রকল্পের আওতায় বুকিং নেওয়া হচ্ছে কবরের জমির। প্রায় ২০০ বিঘা জমির উপর ৮ হাজার কবরের সংকুলান হবে এখানে। ইতিমধ্যে দুই হাজার কবরের জমি তৈরি করা হয়েছে।


এখানে স্থায়ী কবর বিক্রি হচ্ছে। যিনি জমি কিনবেন তাকে সাব-কাবলা রেজিস্ট্রি করে দেওয়া হবে। এই জমি আর কাউকে দেওয়া হবে না। সেখানে মসজিদ, মাদ্রাসা এবং এতিমখানাও করা হচ্ছে। যারা এখানে জমি কিনবেন তাদের টাকার একটি অংশ থেকে এগুলো করা হবে।

বিক্রয় কর্মীরা বলেন, কবর বুকিং দেওয়া কোনো ব্যক্তি মারা যাওয়ার পর তার স্বজনরা আমাদের জানানো মাত্রই মরদেহ সম্পর্কিত সকল আনুষ্ঠানিকতা আমরাই করবো। মরদেহের গোসল করানো, জানাজা ও দোয়াসহ দাফনও আমাদের লোক দিয়েই করে দেবো। আর সবসময় ২৪ ঘণ্টা কবরের নিরাপত্তা আমরা নিশ্চিত করবো। এই সবকিছু ৩ লাখ ৪৫ হাজার টাকার মধ্যেই।

 

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়