Ameen Qudir

Published:
2019-02-05 09:34:54 BdST

পুলিশের জন্য আলাদা মেডিকেল কোর


 

 

ডেস্ক
-------------------------------------

পুলিশের জন্য আলাদা মেডিকেল কোর স্থাপনের দাবি মেনে নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বাহিনীর সদস্যদের ভাতা বৃদ্ধি, কর্তব্যরত অবস্থায় আহত ও নিহত হলে ক্ষতিপূরণের টাকা বৃদ্ধি ও পুলিশ হাসপাতালের সক্ষমতা বাড়ানোর দাবিও মেনে নেন তিনি।

সোমবার ‘পুলিশ সপ্তাহ-২০১৯’ এর আনুষ্ঠানিক উদ্বোধন শেষে প্রধানমন্ত্রীর সঙ্গে পুলিশের কনস্টেবল থেকে শুরু করে ঊর্ধ্বতনদের কল্যাণ সভায় এসব তুলে ধরা হয়।

পুলিশ সদস্যদের দাবি-দাওয়া বা অভাব-অভিযোগ সম্পর্কে সরকারপ্রধানকে সরাসরি অবহিত করার জন্য গত তিন বছর ধরে এ সভার আয়োজন করা হচ্ছে।

রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানের পর পুলিশ মিলনায়তনে ওই কল্যাণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী উপস্থিত ছিলেন। এ সময় একজন করে কনস্টেবল, সহকারী উপ-পরিদর্শক (এএসআই), উপ-পরিদর্শক (এসআই), সার্জেন্ট, ইন্সপেক্টর (পরিদর্শক), সহকারী পুলিশ সুপার এসব দাবি-দাওয়া তুলে ধরেন।

ডিএমপির গোয়েন্দা বিভাগের সহকারী পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তা সুমন কান্তি দাস মেডিকেল কোর স্থাপনের দাবি জানিয়ে বলেন, পুলিশ বাহিনীর জন্য আলাদা ‘মেডিকেল কোর’ এখন সময়ের দাবি। যেখানে নিজেদের চিকিৎসক পুলিশ নিজেই নিয়োগ দিতে পারবে। আর কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের সক্ষমতা বৃদ্ধির জন্য চিকিৎসক, চিকিৎসা সংশ্লিষ্ট যন্ত্রপাতি বৃদ্ধি, বেড বাড়ানোর পাশাপাশি বিভাগীয় পুলিশ হাসপাতালে আইসিইউ বিভাগ চালুর দাবি জানান।

প্রধানমন্ত্রী উত্থাপিত দাবির ব্যাপারে কথা বলেন এবং সবগুলো মেনে নিয়ে তা দ্রুত বাস্তবায়নের আশ্বাস দেন। একইসঙ্গে প্রধানমন্ত্রী পুলিশের কর্মকাণ্ডে সন্তুষ্টি প্রকাশ করেন।

ডিএমপির জয়েন কমিশনার পদমর্যাদার আরেক কর্মকর্তা বলেন, গত বছরই প্রধানমন্ত্রী পুলিশের জন্য মেডিকেল কোর স্থাপনের কথা বলেছিলেন। কিন্তু কেন হয়নি, তা সংশ্লিষ্ট দপ্তরে কথা বলে এবারই তা করার কথা বলেছেন।

এর আগে ২৬ জানুয়ারি পুলিশ সপ্তাহ উপলক্ষে রাজারবাগে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নিজেদের জন্য আলাদা মেডিকেল কলেজের দাবি করে পুলিশ বাহিনী।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়