Ameen Qudir

Published:
2019-02-04 11:31:55 BdST

ফ্রী মেডিকেল ক্যাম্প হাস্যকর


 


ডা. কামরুল হাসান সোহেল
______________________________

চিকিৎসকদের অনেকেই ফ্রী মেডিকেল ক্যাম্প নামক এক হাস্যকর আয়োজনে শামিল হয় ফ্রী মেডিকেল ক্যাম্প আবার কি জিনিস?
আমি কোনদিন ফ্রী ল ক্যাম্প, বা ফ্রী মুদি সামগ্রী বিতরন ক্যাম্প দেখি নাই। দেখেছি ফ্রী মেডিকেল ক্যাম্প। এইসব ফ্রী মেডিকেল ক্যাম্পে গিয়া মাগনা চিকিৎসা দিয়া, মাগনা ওষুধ বিলাইয়া এখন এমন অবস্থা হইছে যে, সবাই ভাবে ভাত খাইতে পয়সা লাগলেও চিকিৎসা হবে বিলকুল ফ্রী। তারা এখন ভিজিটের কথা শুনলে চোখ বড় কইরা চায়, মনে মনে ভাবে লোভী ডাক্তার।
আর এই জন্য দায়ী ফ্রী মেডিকেল ক্যাম্পের ডাক্তাররা। দিনে ২০০০/২৫০০ টাকার লোভে এরা ফ্রী সেবা দিয়া দিন দিন চিকিৎসা খাতের অবস্থা আরো নাজুক করতেসে।
এইসব ফ্রী ক্যাম্পের জ্বালায়, প্রাইভেট চেম্বারে রোগী ভিজিট দিতে চায় না, ভিজিট চাইলে মাঝে মাঝে এমন ভাব করে যেন অন্যায় করে ফেলছি। কেউ কেউ আবার এক কাঠি সরেস, হাসপাতালে ঔষধ নাই শুনলে স্যাম্পলের ঔষধ চায়, কেউ কেউ আবার নগদ টাকা চায় ঔষধ কিনার জন্য। তাদের মনের কথা, তুমি শালা ডাক্তার আমার ট্যাক্সের টাকায় পড়সো, আমার টেক্সের টাকায় তোমার বেতন হয় এখন এই বেতনের টাকা থেকে তুমি আমার ঔষধ কিনার টাকা দিবা।
আমার কথা পরিস্কার, কোনদিন লোভ না কইরা ও যদি লোভী ডাক শোনা লাগে, তাইলে খামাখা এইসব অকৃতজ্ঞ মানুষের জন্য এত কইরা লাভ কি?
আসুন ফ্রী মেডিকেল ক্যাম্প বর্জন করি, প্রদেয় চিকিৎসার প্রয়োজনীয় মূল্য আদায়ে সচেস্ট হই। জনগনকে কাউন্সেলিং করি, এ পৃথিবীতে ফ্রী বলে কিছু নেই..
_____________________________
ডা. কামরুল হাসান সোহেল :
আজীবন সদস্য, স্বাধীনতা চিকিৎসক পরিষদ , কুমিল্লা জেলা।
কার্যকরী সদস্য স্বাধীনতা চিকিৎসক পরিষদ
আজীবন সদস্য,বিএমএ কুমিল্লা।
সেন্ট্রাল কাউন্সিলর, বিএমএ কুমিল্লা

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়