Ameen Qudir

Published:
2019-01-05 23:59:58 BdST

নারীপশু পুরুষের পাশাপাশি মানুষ পুরুষও আছে দুনিয়াতে


 



ডা. নাসিমুন নাহার মিম্ মি
____________________________

আমার জানা মতে আমাকে অপছন্দ করে এমন একজন মানুষকে আমি চিনি, খুব ভালো করে।
আমার পিছু সে কিছুতেই আর ছাড়ে না । নির্লজ্জ।

আসলে আমাকে না মূলতঃ আমার শোকহীন চেহারা, don't care life style এবং আমার ভালো থাকাটাকেই সে নিতে পারে না কিছুতেই । মানসিকভাবে খুবই দুব্বল, inferiority complex এ ভোগা পুরুষ কিনা, হিম্মত নেই নিজ হাতে ধ্বংস করে দেয়া মেয়েটার অশ্লীল রকম ভালো থাকাটা দেখার।

খুব সম্ভবতঃ কিছু ছেলে আছে যারা কিশোরী থেকে সদ্য তরুণী হওয়া মেয়েটিকে ; যে কিনা বাবা মায়ের খুব নজরদারিতে আদরে বড় হওয়া পৃথিবী সম্পর্কে কম জানা বই পড়ুয়া মেয়ের মালিক হতে পারলে
( এখানে মালিক বলতে বোঝাচ্ছি প্রেম বা বিবাহ সূত্রে ঐ পুরুষগুলো এটাই ভাবে কিনা ! ) ভাবে ঐ মেয়েটা মেয়ে থেকে নারী হয়ে গেলেও কখনোই প্রথম প্রেম, প্রথম টান,প্রথম মায়া, প্রথম স্পর্শ গুলো কেন ভুলে যাবে ? এত বড় সাহস ! কেন সন্তান একটা দুটো গছিয়ে দেবার পরেও ভুলে ভরা অতীতে আটকে না থেকে সামনে এগিয়ে যাবে ? সুখ স্বপ্নে বিভোর হবে ? এতবড় দুঃসাহস কিভাবে হবে একা একা সামান্য রাস্তা পাড় হতে না পারা ভীতু হাবা মেয়েটির ?

মনে রাখবেন, জীবন হচ্ছে একটা নাট্য মঞ্চ। আজকে যে নায়ক কালকে যে সে ভিলেন হবে না তা কে বলতে পারে ? আর মেয়েদেরকে স্রষ্টা তৈরি করেছেন ই প্রচন্ডরকম adaptation ক্ষমতা দিয়ে। যে মেয়েরা বাবা মা ভাই বোন কে রেখে এক লহমায় বিয়ে নামক প্রতিষ্ঠানের মাধ্যমে নতুন একটা সংসারে এসে এক রাতেই নতুন বাসাতে মানিয়ে নিতে চেষ্টা করে সে মেয়েরা কেন অতীতের ভয়ংকর ভুল মানুষকে ভুলে যেতে পারবে না ? পৃথিবীতে চলার পথে নতুন মানবিক পুরুষকে পেলে কেন তাকে ভালোবাসবে না ? সে তো আর পরকীয়া করছে না , তাই না ?


নারীদের শরীরে estrogen, progesterone হরমোন আছে তাহলে কি করতে যদি সব কিছু ব্যালেন্স করতেই না পারি, পুরুষদের থেকে খানিকটা আলাদা যদি নাই হই আমরা?
সবই বিধাতার খেলা গো বৎস!

আপনি তাকে স্পর্শ করা শিখিয়েছেন বলে যে ক্রেডিট নেন মনে রাখবেন আপনার করা হিংস্র থাবার মতো প্রতিটি স্পর্শের ক্ষত দগদগে ঘা'গুলোতে মমতা ভরা পরশ পরম যত্নে বুলিয়ে দেবার মতো ভীষন রকম 'মানুষ পুরুষ' এখনো পৃথিবীতে আছে। পশু পুরুষের পাশাপাশি মানুষ পুরুষও বিদ্যমান দুনিয়াতে।

মেনে নেওয়া আর মনে নেয়া যে কখনোই এক না।
মন যাকে নেয় না শরীর তাকে কতদিনই বা নিবে আর !
_________________________

লেখার কপিরাইট: ডা. নাসিমুন নাহার মিম্ মি । সুলেখক।

 

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়