Ameen Qudir

Published:
2019-01-02 20:10:19 BdST

দাবি সুশাসনের সূচনা হোক সুবর্ণচরে


 

ডা. স্বীকৃতি সাহা
____________________________

সুবর্ণচরে একজন নারী গণধর্ষনের শিকার হয়েছেন বলে মিডিয়া খবর দিয়েছে। চলছে তোলপাড়। অভিযোগ নির্বাচনোত্তর সহিংসার বলি তিনি। প্রতিপক্ষকে ভোট দেয়ায় তিনি শিকার বলে অভিযোগ। চিকিৎসক সহ পেশাজীবি মহলে জোর ও একাট্টা দাবি উঠেছে, বঙ্গবন্ধু কন্যার হাতে সমৃদ্ধ উন্নত নতুন বাংলাদেশের সূচনা হোক, এই ধর্ষণ কান্ডের হোতাদের কঠিনতম শাস্তি দানের মাধ্যমে।
অব্যাহত উন্নয়নের পাশাপাশি কঠোর সুশাসন এবার একান্ত কাম্য। সুশাসন ও আইনের কঠোর প্রয়োগ বঙ্গবন্ধু কন্যাকে নিয়ে যাবে ইতিহাসের সর্বোচ্চ মর্যাদায়।
পেশাজীবিরা বলছেন, নির্বাচনে প্রতিক্রিয়াশীল জামাতরাজাকার চক্র জয়ী হলে যে ধর্ষণ কান্ডের সূচনা হত দেশ জুড়ে; আওয়ামী লীগের নাম ভাঙিয়ে সেই অপরাধ হবে, সেটা যেন কোনভাবেই সহ্য করা হয় না।

প্রবাসী খ্যাতিমান সাংবাদিক শওগাত আলী সাগর লিখেছেন ,
সুবর্ণচরে একজন নারী গণধর্ষনের শিকার হয়েছেন বলে ইংরেজী দৈনিক ডেইলি স্টার খবর দিয়েছে। পত্রিকাটি ঘটনার শিকার নারীকে উদ্ধৃত করে বলেছে, ধানের শীষে ভোট দেয়ায় আ্ওয়ামী লীগের কর্মীরা তাকে ধর্ষন করেছে।
নির্বাচনের পর পর এই ধরনের ঘটনা মানুষের মনে আতংক ছড়াবে, নিরাপত্তাহীনতা তৈরি করবে। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাই এবং বিচার দাবি করি।
সুবর্ণচরের ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি এবং ঘটনার শিকার নারী ্ও তার পরিবারের পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করার মাধ্যমে আ্ওয়ামী লীগের নতুন সরকারের সুশাসন প্রতিষ্ঠার কার্যক্রমের সূচনা হউক। ‘বিচারহীনতা নয়’ বরং তড়িৎ ব্যবস্থা নিতে সক্ষম নতুন সরকার- জনমনে এই বার্তা ছড়িয়ে দেয়া যাবে- ঘটনার কঠোর শাস্তি কার্যকর করার মাধ্যমেই।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কনসালটেন্ট ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ নেতা ডা. সরদার আতিক লিখেছেন ,
দশ বারো জনের সেই ধর্ষক দলটির বিচার চাই। এদের বিচারের মধ্যে দিয়ে হোক সুশাসনের পথে অগ্রযাত্রার প্রথম পদক্ষেপ। অতি উৎসাহ কোন আদর্শ অনুসৃত নয়। তাদেরকে তাই আওয়ামী বলছি না। শুধু বহিস্কার নয়, চাই দৃষ্টান্তমূলক শাস্তি।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়