Ameen Qudir

Published:
2018-12-06 00:21:01 BdST

এই শিক্ষক একাই ২১টি শিশুকে নির্যাতন করে চলছিল



এই সেই কীর্তিমান শিক্ষক, চন্দ্র কে হেমাডি।

ডেস্ক
_______________________

স্কুল ও শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের নির্যাতনে ঢাকার ভিকারুননেসা স্কুলের কোমলমতি অরিত্রীর শোকাবহ মৃত্যুর পর একের পর এক গোপণ খবর বেরিয়ে আসছে আলোতে। অনৈকেই এখন সাহস করে মুখ খুলছেন। এ যেন মি টু পরিস্থিতি। মিডিয়াতেও আসছে নানা খবর। শিক্ষক চন্দ্র কে হেমাডির অপকর্ম চাপাই পড়েছিল দীর্ঘদিন। কিন্তু
হাসপাতালে কাউন্সেলারের সামনে একটি বাচ্চা মুখ খুলতেই বেরিয়ে আসে আসল ঘটনা।

 

টানা ছয় বছর ধরে গান শেখানোর আছিলায় শিশুদের যৌন নিপীড়ন করে চলেছে সে। একটি শিশুর সাহস শুধু অন্তরায় হয়ে দাঁড়াল। চন্দ্র কে হেমাডি, কর্ণাটকের উদুপি জেলার একজন গানের শিক্ষক, ২১টি শিশুকে যৌন নিপীড়নের অভিযোগে অভিযুক্ত হয়ে আপাতত শ্রীঘরে।

প্রসঙ্গত, ছোটদের গান শেখানো ছাড়াও একটি নামজাদা পত্রিকায় সাংবাদিক হিসেবেও যুক্ত ছিল চন্দ্র কে হেমাডি।

হেমাডির এই কীর্তি হয়তো অজানাই রয়ে যেত। এক সর্বভারতীয় গণমাধ্যমের দেওয়া তথ্য অনুযায়ী, নভেম্বর মাসের শেষে মনিপালের কস্তুরবা হাসপাতালে একটি বাচ্চাকে কাউন্সেলিং-এর জন্যে নিয়ে আসে তাঁর বাবা মা। সেখানেই ভেঙে পড়ে শিশুটি। জানায় তার সঙ্গে হওয়া বীভৎসতার কথা। উদুপি জেলার পুলিশকে তখনই জানান এই বাচ্চাটির বাবা মা।

ঘটনার কথা চাউর হতেই আরও অভিযোগ আসতে থাকে। বিন্দুর থানায় ১৬ টি, গাঙ্গোলিুতে দু’টি, কুন্দপুর এবং কোল্লুরে একটি করে অভিযোগ জমা পড়ে।

আপাতত বিচারবিভাগীয় হেফাজতে রয়েছে চন্দ্র কে হেমাডি। তার বিরুদ্ধে পসকো আইনের ৮ নং ধারায় মামলা রুজু করা হয়েছে। পরবর্তী শুনানি আগামী ১৭ ডিসেম্বর।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়